অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৩৯ হিজরী

অবশেষে গোমর ফাঁস করলেন হাথুরু

Print

স্পোর্টস ডেস্ক : হঠাৎ করেই বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়েছিলেন প্রধান কোচ হাথুরুসিংহে। সে সময় অবশ্য এ এর কারণ খোলাসা করেননি তিনি। যদিও বিষয়টি শুরুতে কিছুটা অনুমান করেছিলেন ক্রীড়া সাংবাদিকরা। জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর এবং ক্রিকেটারদের কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, সবার হাঁড়ির খবর যদি নতুন শিষ্যদের কাছে ফাঁস করে দেন হাথুরু? এই আশঙ্কা বাংলাদেশি ক্রিকেটাররা হেসে উড়িয়ে দিয়েছেন। তবে হাথুরুসিংহে স্বীকার করলেন, এই বিষয়টাই পার্থক্য গড়ে দিয়েছে চলতি সিরিজে।
আজ শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের হাথুরু বলেন, ‘আমার মনে হয়- সত্যি বলতে, বড় পার্থক্য গড়ে দিয়েছে। ওদের ক্রিকেটারদের বেশ কজনকে নিয়ে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা ছিল। জানতাম চাপের মধ্যে ওরা কেমন করে, কীভাবে খেলে। তা খুবই পরিস্কার ছিল। কিন্তু বিষয়টাকে পাত্তাই দিতে চায়নি বাংলাদেশ। তারা একের পর এক সিরিজ হেরে আসা শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে ভাবছিল। কিন্তু ওই বিধ্বস্ত ক্রিকেটারদের গুরু হিসেবে যে একজন তুখোর কোচ আছেন, সেটা নিয়ে মাথাই ঘামায়নি কেউ। টেকনিক্যাল ডিরেক্টর থেকে শুরু করে ক্রিকেটারদের সবার ধারণা ছিল, মাঠে তো আর কোচ খেলবেন না; খেলবে ক্রিকটাররা। তাই কোচও যে একটা দলে পার্থক্য গড়ে দিতে পারেন, এই সাধারণ সত্যটা বুঝতে চায়নি কেউ।
এদিকে সদ্য নিয়োগ পাওয়া কোচ হাথুরুসিংহে তার শিষ্যদের পারফর্মেন্সে দারুণ খুশি। তার দাবি- এমনটা প্রত্যাশিতই ছিল। হাথুরুর ভাষায়, ‘প্রথম দুই ম্যাচে ওরা দারুণ দাপট দেখিয়েছে। সেটা আমার কাছে প্রত্যাশিতই ছিল, ওরকম না হলেই আমি খুব হতাশ হতাম। আমি খুশিই ছিলাম সেটি নিয়ে। তবে তার পর আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, সেটি নিয়েও আমি খুশি। ব্যক্তিগতভাবে আমার জন্য এটি খুবই তৃপ্তিদায়ক সফর বলেও উল্লেখ করেন শ্রীলংকার নতুন কোচ হাথুরুসিংহে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.