অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

‘আইএস নেই প্রমাণ করছেন না কেন’

Print

দৈনিক চিত্র রিপোর্ট: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান সরকারের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে বলেছেন, ‘বিদেশি হত্যাকাণ্ডসহ সাম্প্রতিক সব হত্যাকাণ্ডের দায় স্বীকার করছে আইএস। অথচ সরকার বলছে দেশে কোনো আইএস নেই। তাহলে সরকার হত্যাকারীদের গ্রেপ্তার করে প্রমাণ করছে না কেন দেশে আইএস নেই।’

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘চ্যালেঞ্জেস অফ এক্সিট্রিমিজম ইন বাংলাদেশ শীর্ষক’ এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ প্রশ্ন রাখেন।

মাহবুবুর রহমান বলেন, ‘গণতন্ত্র না থাকায় বাংলাদেশ আজ বিশ্বে জঙ্গিরাষ্ট্র হিসেবে পরিচিতি পাচ্ছে। অথচ সরকার বলছে দেশে কোনো আইএস নেই। দেশে গণতন্ত্র নেই বলেই আজ এ অবস্থা।’ গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত জঙ্গিবাদের এই উত্থান রোধ করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশ বারবার উগ্রবাদের স্বীকার হচ্ছে, এটা গণতন্ত্রের জন্য অশনিসংকেত। এদের কঠোরভাবে দমন করতে না পারলে এদেশ একসময় সিরিয়া, আফগানিস্তানের মতো ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক এমপি সৈয়দ আসিফা আশরাফ পাপিয়া, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.