অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মুস্তাফিজ

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
অভিষেক বছরের মতো সেই দুর্বোধ্য বোলিং হয়তো নেই। বড় চোটের ধাক্কা তো ছিলই। তবে গতবছর ছিল মুস্তাফিজুর রহমানের নিজেকে অনেকটা ফিরে পাওয়ার বছর। পারফরম্যান্সে ছিল সেটির প্রতিফলন। পেলেন স্বীকৃতিও। আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার। ২০১৮ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশের নাম মঙ্গলবার ঘোষণা করেছে আইসিসি। দুটি দলেরই নেতৃত্ব পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।
গত বছর ১৩ টেস্টে ৫ সেঞ্চুরিতে ৫৫.০৮ গড়ে ১ হাজার ৩২২ রান করেন কোহলি, ওয়ানডেতে ১৪ ম্যাচে ৬ সেঞ্চুরিতে ১ হাজার ২০২ রান করেন ১৩৩.৫৫ গড়ে। ২০১৮ সাল শেষ করেছেন তিনি আইসিসি টেস্ট ও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে। টেস্ট একাদশে তিনজন করে ক্রিকেটার আছেন ভারত ও নিউ জিল্যান্ড থেকে, ওয়ানডে একাদশে চারজন করে ভারত ও ইংল্যান্ড থেকে।
মুস্তাফিজ গত বছর ২১.৭২ গড়ে ১৮ ওয়ানডেতে ২৯ উইকেট নিয়েছেন। সেপ্টেম্বরে এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট নিয়ে ছিলেন যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি। তার একাদশে জায়গা পাওয়া নিয়ে আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে লিখেছে, “সুইং করানোর সামর্থ্য ও চতুর স্লোয়ার বল মিলিয়ে তিনি দারুণ এক ওয়ানডে বোলার।”
বর্ষসেরা টেস্ট একাদশ: টম ল্যাথাম, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), হেনরি নিকোলস, রিশাভ পান্ত, জেসন হোল্ডার, কাগিসো রাবাদা, নাথান লায়ন, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ আব্বাস।
বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, রস টেইলর, জস বাটলার, বেন স্টোকস, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.