অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

আবার বাড়ছে ক্রিকেটারদের বেতন

Print


নিজস্ব প্রতিবেদক :
প্রায় প্রতিবছরই ক্রিকেটারদের বেতন বাড়িয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বছর বাড়ানো হয়েছিল প্রায় দ্বিগুণ। বাংলাদেশ জাতীয় দলের ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা খেলোয়াড়দের বেতন আড়াই লাখ থেকে করা হয়েছিল চার লাখ টাকা। এবারো বাড়তে পারে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান। সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদিকদের আকরাম খান বলেন, ‘আমরা প্রতিবছরই খেলোয়াড়দের বেতন বাড়িয়ে থাকি। এবারও বাড়ানো হবে। তবে কেমন বাড়ানো হবে সে প্রস্তাব এখনো চূড়ান্ত হয়নি। আশা করছি কাল (মঙ্গলবার) ঠিক করা হবে।’
তবে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা কমতে পারে বলে জানিয়েছেন বিসিবির এই কর্মকর্তা। তিনি বলেন, ‘এবার চুক্তিতে থাকা খেলোয়াড়ের সংখ্যা কমবে। অনেক কিছু বিবেচনা করা হবে। খেলোয়াড়ের সংখ্যা কম থাকলে ভালো হয়।’ জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিতে এখন ১৬ ক্রিকেটার রয়েছেন। এই সংখ্যা কমে কতজন হতে পারে সেটা অবশ্য জানাননি।
‘এ প্লাস’ গ্রেডের ক্রিকেটারদের বেতন মাসিক আড়াই লাখ থেকে করা হয় চার লাখ টাকা। ‘এ’ গ্রেডের দুই লাখ থেকে তিন লাখ, ‘বি’ গ্রেডের দেড় লাখ থেকে দুই লাখ, ‘সি’ গ্রেডের এক লাখ থেকে দেড় লাখ এবং ‘ডি’ গ্রেডের ৭৫ হাজার থেকে বাড়িয়ে এক লাখ টাকা করা হয়েছিল। ম্যাচ ফি টেস্টে দুই লাখ থেকে বাড়িয়ে করা হয়েছিল সাড়ে তিন লাখ, ওয়ানডেতে এক লাখ থেকে দুই লাখ এবং টি-টোয়েন্টিতে ৭৫ হাজার থেকে এক লাখ ২৫ হাজার টাকা করা হয়েছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.