অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪০ হিজরী

আরো চার সংসদীয় স্থায়ী কমিটি গঠন

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
একাদশ জাতীয় সংসদের আরও চারটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এর আগে সোমবার ৫টি সংসদীয় কমিটি গঠন করা হয়।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। পরে কণ্ঠভোটে সর্বসম্মতভাবে কমিটিগুলো পাস হয়। মঙ্গলবার গঠিত চারটি সংসদীয় কমিটি হলো- শিক্ষা, নৌ পরিবহন, মুক্তিযোদ্ধা এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবেক মন্ত্রী আফছারুল আমিনকে। এই কমিটির সদস্যরা হলেন- শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, আব্দুল কুদ্দুস, এ কে এম শাহজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মোঃ আব্দুস সোবহান মিয়া, এম এ মতিন, গোলাম কিবরিয়া টিপু ও মাহি বদরুদ্দোজা চৌধুরী।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে। এই কমিটির সদস্যরা হলো-ভারপ্রাপ্ত মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, মোজাম্মেল হোসেন, দীপঙ্কর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম ও রেজাউল করিম বাবলু।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী শাজাহান খান। কমিটির সদস্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আবুল হাসনাত আবদুল্লাহ, রাজিউদ্দিন আহমেদ রাজু, মেজর (অব) রফিকুল ইসলাম বীরউত্তম, মইন উদ্দীন খান বাদল, এ বি তাজুল ইসলাম, এ কে এম রহমতুল্লাহ, ওয়ারেসাত হোসেন বেলাল ও বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পুনরায় সভাপতি হয়েছেন মুক্তিযুদ্ধকালীন সেক্টর কমান্ডার মেজর (অব) রফিকুল ইসলাম বীরউত্তম। কমিটির সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক মন্ত্রী শাজাহান খান, এম এ লতিফ, মোঃ মাজহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডাঃ শামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আসলাম হোসেন এবং এস এম শাহজাহাদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.