অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

আহ্ আর মাত্র ৫টা রান দরকার ছিল নাসিরের

Print

স্পোর্টস ডেস্ক : আর মাত্র ৫টা রান দরকার ছিল নাসিরের। আত্মবিশ্বাসটাও ছিল তুঙ্গে। কিন্তু ভাগ্য সহায় হলো না। ট্রিপল সেঞ্চুরি থেকে ওই ৫ রানের হাতছোঁয়া দূরত্বে থেমে গেলেন নাসির হোসেন। ফলে ৫ রানের আক্ষেপে পুড়তে হলো এই স্টাইলিশ ব্যাটসম্যানকে। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচের চতুর্থ তথা শেষ দিনের শুরুতে মাত্র ৫ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন এই অলরাউন্ডার ক্রিকেটার।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শনিবার বরিশাল বিভাগের বিপক্ষে ২৭০ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন রংপুরের ব্যাটসম্যান নাসির হোসেন। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ট্রিপল সেঞ্চুরির পথেই হাঁটছিলেন। তবে ৫ রান দূরে থাকতে লিঙ্কন ডে সঞ্জয়ের বলে আউট হয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ৩৫১ বলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করা নাসির ৫১০ বলে ২৯৫ রানের নান্দনিক ইনিংস খেলে আউট হন। ৬০৩ মিনিট ক্রিজে থেকে ৩২টি চার ও ৩টি ছক্কা মারেন নাসির।
নাসির আউট হতে না হতেই ৭ উইকেটে ৬১৪ রান তোলে ইনিংস ঘোষণা করে রংপুর রিভাগ। প্রথম ইনিংসে বরিশাল ৩৩৫ রান করায় ২৭৯ রানের বড় লিড পায় নাসিরের দল।
এই ম্যাচের মাধ্যমে প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে নাসির দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলার রেকর্ড গড়েন। বাংলাদেশের একমাত্র ট্রিপল সেঞ্চুরিয়ান রকিবুল হাসান। তিনি ২০০৬-০৭ মৌসুমে ৩১৩ রানের নান্দনিক ওই ইনিংসটি খেলেছিলেন। মার্শাল আইয়ুব ২৮৯ এবং মোসাদ্দেক হোসেন ২৮২ রান নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে। ২৬৭ রানের ইনিংস খেলা শামসুর রহমান রয়েছেন পাঁচ নম্বরে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.