অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

ঈদ ধারাবাহিক : আমার একটাই বউ

Print

বিনোদন ডেস্ক : শাহেদের বয়স এখন ৪০ ছুঁই ছুঁই। কিন্তু কেউ বয়স জিজ্ঞেস করলে তিনি খুব দৃঢ়টার সঙ্গে বলেন ২৫। বয়স নিয়ে তার এমন লুকোচুরির কারণ তার বিয়ে। ৩৮ বছর বয়সে তিনি বিয়ে করেছেন ১৮ বছর বয়সী এক তরুণীকে। তার নাম ফারিয়া। তার বউ দেখতে খুব সুন্দরী হওয়ায় সবসময় খুব হীনমন্যতায় ভুগে শাহেদ।

বেশি বয়সে বিয়ে করার কারণে বউ নিয়ে অনেক আদিখ্যেতা করে শাহেদ। ঘরে বউয়ের সাথে থাকার সময় নিজেকে খুব জ্ঞানী ও সর্বেসর্বা প্রমাণ করার চেষ্টা করেন, আবার বাইরে বন্ধুদের সাথে থাকলে নিজের বউয়ের সুনাম করেন।

এরপর হঠাৎ করে এক সমস্যায় পরে শাহেদ। তার বউকে জ্বীন আছর করে। নানান কবিরাজ, ফকির দেখানোর পরও কোন কাজ হয় না। এর ফলে মানুষের আড্ডা এড়িয়ে চলা শুরু করে শাহেদ। তার ধারণা, তার সুখ সহ্য করতে না পেরে কেউ তার সাথে এমন করেছে। এদিকে এমন ব্যবহারের কারণে মহল্লার লোকজন তাকে নিয়ে হাসাহাসি করে ও বউ পাগলা বলে সম্বোধন করে।

জ্বীনে আছর করা অবস্থায় ফারিয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এ নিয়ে নানা কুকথা ছড়াতে থাকে, সবাই বলতে থাকে এই সন্তান শাহেদের না, ওই জ্বীনের। মানুষের মুখে প্রতিনিয়ত এসব কথা শুনতে শুনতে শাহেদও বিশ্বাস করে বসে এ সন্তান তার নয়, জ্বীনের। এতে করে সংসারে শুরু হয় অশান্তি। ফারিয়া রাগ করে বাপের বাড়ি চলে যায়। এমনই সব মজার ঘটনায় পরিপূর্ণ নাটক – ‘আমার একটাই বউ’। পরিচালনা করেছেন তানভীর আহমদে। চিত্রনাট্যে, আব্দুল্লাহ আল মুক্তাদরি, জনাব তানভীর আহমদে। গল্প: আব্দুল্লাহ আল মুক্তাদির
অভিনয়ে, ইন্তেখাব দিনার, তাসনিয়া ফারিন, মনিরা মিঠু, ইশতিয়াক আহমেদ রুমেল, আনোয়ার হোসেন।

নাটকটি প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন রাত ৭টা ৫০ মিনিটে, চ্যানেল আইতে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: