অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ চূড়ান্ত

Print

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের তারিখ চুড়ান্ত করেছে নির্বাচন কমিশনের (ইসি)। এ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছে। সভায় নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই, প্রত্যাহারের দিনক্ষণ ও তফসিলের বিস্তারিত চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে শুরু হওয়া এ বৈঠক শেষ হয় দুপুর দেড়টায়।

এসময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সূত্রে জানা গেছে, তফসিল ঠিকঠাক মতই ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ ২০ ডিসেম্বরের দিকেই সম্পন্ন হতে পারে। তবে জানুয়ারির প্রথমদিকে ভোটগ্রহণ হলেও প্রস্তুতি থাকবে ইসির।

আজ (বৃহস্পতিবার )সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। সন্ধ্যা ৭টায় রেডিও ও টেলিভিশনে একযোগে সেই ভাষণ প্রচার করা হবে।

সূত্র জানায়, সিইসি তার ভাষণে আগামী নির্বাচনে সব দলকে অংশগ্রহণের আহ্বান জানাতে পারেন। এছাড়া বর্তমান কমিশনের সফলতা, নির্বাচন নিয়ে ইসির দৃঢ়তা, নির্বাচন উপলক্ষে নেয়া গুরুত্বপূর্ণ বিভিন্ন সিদ্ধান্তের কথাও জানাবেন সিইসি।

 




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.