অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ২রা জিলক্বদ, ১৪৩৯ হিজরী

এসএসসির ফল মের প্রথম সপ্তাহে

Print

অনলাইন ডেস্ক : চলতি বছর অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হতে পারে। সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করতে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে শিক্ষা মন্ত্রণালয়।
অভিন্ন প্রশ্নপত্রে ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা গত এক ফেব্র“য়ারি শুরু হয়। ২৫ ফেব্র“য়ারি তত্ত¡ীয় পরীক্ষা শেষ হওয়ার পর ২৬ ফেব্র“য়ারি থেকে শুরু হয় ব্যবহারিক পরীক্ষা, যা শেষ হয় ৪ মার্চ।
এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ ও ছাত্রী ১০ লাখ আট হাজার ৬৮৭ জন।
১০টি বোর্ডের তিন হাজার ৪১২টি কেন্দ্রে এবার এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ২৮ হাজার ৫৫১টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করে। সাধারণ আট বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬ লাখ ২৭ হাজার ৩৭৮ জন। দাখিলে পরীক্ষার্থীর সংখ্যা ছিল দুই লাখ ৮৯ হাজার ৭৫২ জন। এসএসসি ভোকেশনালে পরীক্ষার্থী ছিল এক লাখ ১৪ হাজার ৭৬৯ জন।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.