অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

কক্সবাজার পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ চলছে

Print

কক্সবাজার প্রতিনিধি : মুসলধারার বৃষ্টি উপেক্ষা করে কক্সবাজার পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।
কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ৩৭৩ জন ও নারী ভোটার ৩৯ হাজার ৩৫৫ জন। ভোটকেন্দ্র রয়েছে ৩৯টি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করার জন্য ৩৯টি ভোটকেন্দ্রে স্থায়ী ২২৪টি ও অস্থায়ী ১১টি বুথ খোলা হয়েছে।
পর্যাপ্ত নিরাপত্তার পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার ও প্রতিটি বুথে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। একইভাবে ৪৪৮ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করবেন। এবারের পৌর নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন জানান, কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে ৩৯টি ভোটকেন্দ্র রয়েছে। প্রত্যেকটি ভোটকেন্দ্রকে গুরুত্ব দিয়ে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সাধারণ ভোটাররা যাতে অবাধ ও সুষ্ঠু ভোট দিতে পারে সেজন্য নির্বাচন কমিশন বিশেষ গুরুত্ব দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের ব্যবস্থা করেছেন। ইতোমধ্যে ১২ ওয়ার্ডের ৩৯টি কেন্দ্রের জন্য নির্বাচন কমিশন সচিবালয় থেকে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। প্রত্যেকটি ওয়ার্ডের জন্য একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে। তাদের সঙ্গে থাকবে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে ২ প্লাটুন বিজিবি, র‌্যারেব ৬টি টহলদল এবং প্রত্যেক কেন্দ্রে ১২ থেকে ১৪ জন পুলিশ থাকবে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.