ব্রেকিং নিউজ
Tuesday ২৬ March ২০১৯
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪০ হিজরী

কাদেরের কিডনি সমস্যা ও সংক্রমণ দূর হলেই বাইপাস সার্জারি

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
গুরুতর অসুস্থ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কিডনিতে কিছু সমস্যা দেখা দিয়েছে এবং রক্তে ধরা পড়েছে সংক্রমণ। এ সব সমস্যা নিয়ন্ত্রণে এনে আগামী কয়েক দিনের মধ্যে তার বাইপাস সার্জারি করা হবে। তবে তার অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা।

ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী মঙ্গলবার এক ব্রিফিংয়ে এ তথ্য জানান। এ সময় সেখানে ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনার মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও নিজাম হাজারী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে অধ্যাপক আবু নাসার রিজভী বলেন, কিডনি ও সংক্রমণের সমস্যা নিয়ন্ত্রণ করে আগামী কয়েক দিনের মধ্যে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করার কথা ভাবছেন মাউন্ট এলিজাবেথের চিকিৎসকরা। ডাঃ রিজভী জানান, স্থানীয় সময় রাত ১১টার দিকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পৌঁছানোর পরপরই সেতুমন্ত্রীর চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। কার্ডিওলজিস্ট ডাঃ ফিলিপ কোহর নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের ওই মেডিক্যাল বোর্ড ওবায়দুল কাদেরকে পরীক্ষা-নিরীক্ষা করে মঙ্গলবার সকালে তাদের মতামত জানান।

অধ্যাপক ডাঃ রিজভী বলেন, এখন ওবায়দুল কাদেরের অবস্থা মোটামুটি স্টেবল আছে। কিন্তু তার কিডনিতে একটু সমস্যা আছে এবং তার কিছু ইনফেকশন আছে। আগামী কয়েক দিনের ভেতর এই কিডনি সমস্যা এবং ইনফেকশন নিয়ন্ত্রণে আনার পর বাইপাস সার্জারি করার চিন্তা করছেন তারা। সেতুমন্ত্রীর অবস্থা ক্রমশ উন্নতির দিকে যাচ্ছে জানিয়ে বঙ্গবন্ধু মেডিক্যালের এই চিকিৎসক বলেন, বাকিটা এখন আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী। আপনারা সবাই দোয়া করবেন।

উল্লেখ্য, রবিবার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিক্যালে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে এনজিওগ্রামে তার হৃৎপি-ের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে সোমবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.