অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

কালুখালীতে মা ইলিশ রক্ষা বিষয়ক সভা

Print

কালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি : বুধবার রাজবাড়ীর কালুখালী উপজেলার হরিণবাড়ীয়া বাজারে মা ইলিশ রক্ষা বিষয়ক সচেতনতা সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাব। । সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আব্দুস সালাম,সহকারী মৎস্য অফিসার শাহরিয়ার জামান সাবু,কালুখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী,কালিকাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি বিল্লাল হোসেন,ইউপি সদস্য মনোয়ার হোসেন মনো, ইদ্রিস আলী সেখ,আ: মজিদ,জব্বার হোসেন জুলু প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় ৩ শতাধিক মৎস্যজীবি ও ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, আপনারা আগামী ৭ অক্টোবর হতে ২৮ অক্টোবর,২০১৮ পর্যন্ত পদ্মা নদীতে ইলিশ ধরবেন না। এজন্য সরকার আপনাদের জন্য ২০ কেজি করে চাল প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। তিনি এই ২২ দিন বিকল্প কাজ করার জন্য মৎস্যজীবি ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য চলতি সপ্তাহ থেকে উপজেলা মৎস্য অফিস সচেতনতা মূলক মতবিনিময় সভা,পথসভা,ব্যানার,বিলবোর্ড, ফেস্টুন,লিফলেট বিতরণ করে জনসচেতনতা সৃষ্টি করছে। এছাড়া বিভিন্ন ইউনিয়নে স্থলে ও নৌকাতে করে পদ্মা নদী তীরঘেষে মাইকিং এর মাধ্যমের ইলিশ রক্ষা বিষয়ক প্রচারনা চালিয়ে যাচ্ছে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.