অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪১ হিজরী

খালেদা জিয়া পাকিস্তানি: বাণিজ্যমন্ত্রী

Print

দৈনিক চিত্র রিপোর্ট : বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে ‘পাকিস্তানি’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, ‘আজকে যারা মুক্তিযুদ্ধকে বিতর্কিত করতে চায় তারা মূলত পাকিস্তানি। বেগম খালেদা জিয়া যে ভাষায় কথা বলেছেন তা পাকিস্তানের ভাষা। মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধ নিয়ে পাকিস্তান যে ভাষায় কথা বলেছেন খালেদা জিয়া একই ভাষায় কথা বলেছেন। বেগম খালেদা পাকিস্তানি।’

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটরিয়াামে আব্দুর রাজ্জাক স্মৃতি সংসদ আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের চতুর্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘আইয়ুব খান’ বইটি পড়ার পরামর্শ দিয়ে বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এ প্রবীন নেতা বলেন, ‘ইতিহাস জানতে হলে লেখা পড়া জানতে হবে। আপনি আইয়ুব খানকে নিয়ে তার প্রেস সচিবের লেখা বই “আইয়ূব খান” পড়ুন। তাহলে বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন কি না, সে সময় গোলটেবিল বৈঠক আলোচনায় কী কথা হয়েছে তা জানতে পারবেন।’

এসময় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.