অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব-মুশফিক

Print

স্পোর্টস ডেস্ক : চলতি বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অনেক চড়াই-উৎরাই পার করেছে। টেস্ট ও ওয়ানডেতে টাইগার সদস্যরা ক্রিকেট বিশ্বকে নিজেদের জাত চিনিয়েছে। ফলে বাংলাদেশের ক্রিকেট নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা ছিল পুরো বছর জুড়েই। বিশেষ করে টাইগার সদস্যদের টেস্টের পারফরম্যান্স তুঙ্গে থাকলেও সমালোচনাও কম হয়নি। যে কারণে বছরের শেষের দিকে এসে দীর্ঘদিন সাদা পোশাকে দলের নেতৃত্ব দেয়া মুশফিকুর রহিমকে সরে যেতে হয়। নেতৃত্ব দেয়া হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সাদা পোশাকে পুরো বছর জুড়ে সবার চেয়ে আলাদা ছিলেন সাকিব ও মুশফিক। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ ড্রতে দু’জনই অবদান রেখেছেন সামনে থেকে। বছরের শুরুটাই দু’জনের হয়েছিল রেকর্ডভাঙা জুটি দিয়ে। তাদের এই পারফরম্যান্সের কদর করেছে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান। গার্ডিয়ানের করা বর্ষসেরা টেস্ট একাদশে তাই জায়গা করে নিয়েছে বাংলাদেশের এই দুই তারকা ক্রিকেটার।
একাদশ নির্বাচনের প্যানেলে অ্যান্ডি বুলের সঙ্গে ছিলেন ভিক মার্কস, আলি মার্টিন, টিম ডে লাইল, রব স্মিথ, অ্যাডাম কলিন্স ও উইল ম্যাকফারসন। একাদশ নির্বাচনের পর গার্ডিয়ান সাকিবকে নিয়ে বলেছে, পৃথিবীর সেরা অলরাউন্ডার বেন স্টোকস না, ভারতের দুই মেধাবি স্পিনার রবি আশ্বিন বা রবীন্দ্র জাদেজাও না। এটা সাকিব আল হাসান।
গার্ডিয়ানের একাদশ
ডেভিড ওয়ার্নার, ডিন এলগার, চেতেশ্বর পূজারা, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.