অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

ছাত্রলীগের শোভাযাত্রার বেলুন বিস্ফোরণে ১২ নেতাকর্মী দগ্ধ

Print

অনলাইন ডেস্ক : ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ শোভাযাত্রার গ্যাসবেলুন বিস্ফোরণে ১২ নেতাকর্মী দগ্ধ হয়েছেন। ঢাকার ফার্মগেট এলাকায় একটি বাসে এ বিস্ফোরণ ঘটে। ছাত্রলীগের শোভাযাত্রায় যোগ দিতে আসছিলেন তারা। শনিবার বেলা ১১টার দিকে ফার্মগেট এলাকার আল-রাজি হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- আকাশ, রানা, রিফাত, রায়হান, মেহেদি হাসান, রওশন, সৌরভ ও কাব্য। অন্যদের পরিচয় এখনো জানা যায়নি। উত্তরা থেকে রাইদা পরিবহনের একটি বাসে করে ছাত্রলীগ নেতাকর্মীরা শাহবাগ এলাকার দিকে যাচ্ছিলেন। এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাতপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআই বাচ্চু মিয়া জানান, আহতরা ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
বাসে থাকা ছাত্রলীগ কর্মীরা জানায়, ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রায় অংশ নিতে বাসভাড়া করে শাহবাগ আসছিলেন তারা। সবার হাতেই ছিল গ্যাসের বেলুন। হঠাৎ বেলুনগুলো ফুটতে শুরু করলে বাসের ভেতর আগুন ধরে যায়।
অন্য একটি সূত্রে জানায়, বাসের ভেতর কয়েকজন ধূমপান করছিলেন। মূলত ওই সিগারেটের আগুন থেকেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
তেজগাঁও থানার ওসি মাজারুল ইসলাম জানান, রাইদা পরিবহনের বাসে করে শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় যাচ্ছিল সংগঠনটির নেতাকর্মীরা। বাসটি ফার্মগেট আল-রাজি হাসপাতালের সামনে এলে ভেতরে আগুন ধরে যায়। সিগারেটের আগুন থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.