অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

থারাঙ্গাকে বোল্ড করে রেকর্ড মোস্তাফিজের

Print

স্পোর্টস ডেস্ক : উপুল থারাঙ্গা। ক্রিজে জমে গিয়েছিলেন। শক্ত হাতে ধরেন শ্রীলংকার হাল। দিনেশ চান্দিমালকে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। এই জুটির ওপর ভর করে বড় স্কোরের স্বপ্ন দেখছিল দল। তাতে বাদ সাধলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। থারাঙ্গাকে (৫৬) সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। আর এ উইকেটটি দখল করার মাধ্যমে দারুণ কীর্তি গড়লেন মোস্তাফিজুর রহমান। দেশের হয়ে দ্রুততম ৫০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন তিনি। মাত্র ২৭ ম্যাচ খেলে ৫০ উইকেট দখল করেন কাটার মাস্টার। এর আগে রেকর্ডটি ছিল পেসার আব্দুর রাজ্জাকের। তিনি ৫০ উইকেট শিকার করেন ৩২ ম্যাচ খেলে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে ৫ উইকেটে ১৭০ রান করে শ্রীলংকা। ফাইনালের লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং নেয় শ্রীলংকা। তবে শুরুতেই হোঁচট খায় দলটি। তৃতীয় ওভারে মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন দানুশকা গুনাথিলাকা। এর পর ব্যাটিংয়ে এসেই তাণ্ডব চালান কুশল মেন্ডিস। তার ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে উঠছিল শ্রীলংকা। তবে বেশিক্ষণ দৌড়াতে দেননি দলীয় অধিনায়ক মাশরাফি। দলীয় ৪২ রানে মাহমুদউল্লাহর ক্যাচ বানিয়ে মেন্ডিসকে (২৮) ফেরান তিনি।
মেন্ডিসের পর নিরোশান ডিকভেলাকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন উপুল থারাঙ্গা। দুর্দান্ত ব্যাটিং করছিলেন তারা। ধীরে ধীরে তাদের জুটি রূদ্রমূর্তি ধারণ করছিল। ডিকভেলাকে (৪২) ফিরিয়ে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জুটি ভাঙেন মোহাম্মদ সাইফুদ্দিন। এরপর আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। উইকেটে জমে যাওয়া থারাঙ্গাকে ৫৬ রানে প্যাভেলিয়নে ফিরতে বাধ্য করেন তিনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.