অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪০ হিজরী

নতুন রূপে সাজছে ডাকসু ভবন

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
নির্বাচন সামনে রেখে নতুন রূপে সাজছে ডাকসু ভবন। দীর্ঘদিন পর শুরু হয়েছে সংস্কার কাজ। সংসদের কার্যালয় ঠিকঠাক করার প্রস্তুতিও চলছে জোরেশোরে। এদিকে ডাকসুতে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা আছে বিশ্ববিদ্যালয়ের। প্রস্তাবিত ভবনে থাকবে গ্রন্থাগার, সভাকক্ষসহ নানা ছাত্র বিষয়ক কার্যক্রম।

সূর্যের এ আলোর মত স্পষ্ট হচ্ছে ডাকসু নির্বাচনের প্রস্তুতি। সমানতালে চলছে অবকাঠামো সংস্কারের কাজও। গেলো ২৮ বছর ডাকসু ভবন ছিলো কার্যত নিষ্প্রাণ। সংগ্রহশালা আর ক্যান্টিন ছাড়া বাকী কক্ষগুলোতে ছিল না তেমন কোনো কার্যক্রম। নির্বাচনের তারিখ ঘোষণার পর জোরেশোরে চলছে সেগুলো ঠিকঠাক করার কাজ।
ভিপি-জিএস, কমনরুমসহ সবগুলো কক্ষ ধুয়ে মুছে পরিষ্কার করছেন শ্রমিকরা। দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগও। চুনকাম করা হচ্ছে দেয়ালগুলোতে। নির্বাচনের আগে যতদ্রুত সম্ভব ডাকসু কার্যালয় প্রস্তুত করতে চায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ডাকসু কার্যালয়ের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ দৈনিক চিত্রকে বলেন, আমার অবশ্যই ভাল লাগছে, এখানে ভিপি আসবে, জিএস আসবে। ডাকসুর রমরমা পরিবেশ সৃষ্টি হবে। সেই সঙ্গে ছাত্ররা এখান থেকে উপকৃত হবে।
শুধু কেন্দ্রীয় ছাত্র সংসদ নয়, হল সংসদেও চলছে সংস্কার কাজ। স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ সাইফুল ইসলাম খান বলেন, হল সংসদের যারা জিএস-ভিপি হন তাদের জন্য নির্ধারিত রুম থাকে। প্রত্যেকটি হলে সেটি রয়েছে। আমাদের হলে আছে। আমরা সেটিকে প্রস্তুত করে রাখতেছি, যাতে করে তাদের কার্যক্রম সঠিকভাবে চালাতে পারে।’




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.