অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই রমযান, ১৪৪০ হিজরী

নির্বাচনী আচারণ বিধি মেনে চলতে মন্ত্রী এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী-এমপিদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন। দলীয় একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, প্রধানমন্ত্রী মন্ত্রী-এমপিদের উল্লিখিত নির্দেশনা দেওয়ার পশাপাশি নির্বাচন কমিশন ও প্রশাসনকেও এ ব্যাপারে কঠোর নজরদারি করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনকে উৎসবমুখর, সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চান।

এদিকে শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়ে বলেন, মন্ত্রী ও দলীয় এমপিরা যেন কোনোভাবেই নির্বাচনী আচরণবিধি লক্সঘন না করেন, সেই ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছেন দলীয় প্রধান।
উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে কোনো সংঘাতের আশঙ্কা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা সিটি করপোরেশ নির্বাচনে অনেকেরই আশঙ্কা ছিল, কমপিটিশন ওপেন করে দিলে সহিংসতা হবে। কিন্তু একটিও সহিংতার ঘটনা ঘটেনি। সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডে যে কাউন্সিলর ইলেকশন হয়েছে, সেখানে অনেক প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন। তারপরও কোথাও কোনো সংঘাত ঘটেনি।’
সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.