অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বিএনপি কেন মাঠ থেকে পালিয়েছিল তা এখনো রহস্যাবৃত

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বিএনপি কেন মাঠ থেকে পালিয়ে গিয়েছিল তা এখনো রহস্যাবৃত। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ড. কামাল হোসেনের সঙ্গে জোট করাসহ সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও তারা কী কারণে মাঠ ছেড়ে পালালো? মাঠ থেকে পালিয়ে আবার বললো মাঠে থাকতে দেওয়া হয়নি। তবে তাদের এই অযৌক্তিক বক্তব্য জনগণ বিশ্বাস করেনি।

মোহাম্মদ নাসিম বলেন, প্রেসক্লাবে বক্তব্য দান ও পার্টি অফিস থেকে প্রেস বিজ্ঞপ্তিতে দিয়ে বিএনপিকে বাঁচানো যাবে না। এখন তাদের সামনে একটা পথ আছে, তাদের নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে এসে কথা বলা। সরকারের ভুল-ত্রæটি ধরিয়ে দেওয়া। সুরঞ্জিত সেনগুপ্তের মতো একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ানের জন্ম হয়েছিল সংসদে বক্তব্য রাখার মধ্য দিয়ে। বিএনপি-ঐক্যফ্রন্টের ৮ জন সংসদ সদস্য যদি সংসদে এসে কথা বলে তাহলে তো সরকারের আতঙ্কে থাকতে হয়। আওয়ামী লীগ বিরোধী থেকে শক্তি সঞ্চয় করতে করতেই ১৯৯৬ সালে ক্ষমতায় এসেছিল। এ থেকে তাদের শিক্ষা নেওয়া উচিত। আমরা চাই বিরোধী দল শক্তিশালী হোক। তারা সংসদে আসুক, স্বাগত ও সার্বিক সহযোগিতা করা হবে। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিয়ে জেনেশুনে ভুল করছেন। বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় না। সরকারের ভুলত্রুটি থাকতে পারে। শক্তিশালী বিরোধী দল থাকলে তা ধরিয়ে দিতে পারবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম নেতা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, আয়োজক সংগঠনের নেতা অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা মোত্তাছিম বিল্লাহ, অভিনেত্রী শাহনুর প্রমুখ বক্তব্য রাখেন। পরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.