অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ই শাবান, ১৪৪০ হিজরী

নোয়াখালীতে জিপ খালে, তিন সেনা নিহত

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
নোয়াখালীর সুবর্ণচরের তোতার বাজার এলাকায় সেনাবাহিনীর একটি জিপ নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে তিন সেনা সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয় আরও ৯ সদস্য। শুক্রবার বিকেল সোয়া তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় ঝালকাঠিতে স্বেচ্ছাসেবক লীগের নেতা, বগুড়ায় ট্রাকের হেলপার এবং পটুয়াখালীতে এক ইমাম নিহত হয়েছে। খবর দৈনিক চিত্রের স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেল সোয়া তিনটার দিকে সেনাবাহিনীর ২১ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের একটি দল সিলেট থেকে হাতিয়ার স্বর্ণদ্বীপ যাওয়ার পথে তোতার বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের ডোবায় পড়ে যায়। খবর পেয়ে সুবর্ণচর দমকল বাহিনীর একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে সেনাবাহিনী ও স্থানীয়দের সহযোগিতায় সেনা সদস্যদের উদ্ধার করে। এর মধ্যে দুই সেনা সদস্য ঘটনাস্থলে নিহত হন। পরে আহত ১০ সেনা সদস্যকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে আরও এক সদস্য মারা যান।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোঃ তৌফিক জানান, বিকেল পৌনে চারটার দিকে মাসুম ও ফয়েজ নামে দুই সেনা সদস্যকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এছাড়া কয়েকজনকে আহত অবস্থায় আনা হয়েছে। পরে তাদের মধ্যে ফিরোজ নামে আরও এক সেনা সদস্য চিকিৎসাধীন মারা যান। সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা আহতদের উন্নত চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যান।

সড়ক দুর্ঘটনায় তিন সেনা সদস্য নিহত হওয়ার কথা নিশ্চিত করেন চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহেদ। তিনি বলেন, অপর আহত ৯ সেনা সদস্যকে সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা উন্নত চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যান।

দৈনিক চিত্রের ঝালকাঠি প্রতিনিধি জানান, সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের দেউরী গ্রামের ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী আহম্মেদ খানের (৫০) মেয়েরবাড়ি ও ছেলের বিয়ে দেখা হলো না। শুক্রবার বেলা ১২টায় ঝালকাঠি কলেজ মোড়ে অটো উল্টে নিহত হন তিনি। দুর্ঘটনায় অটোচালক ছবুর গুরুতর আহত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জানা গেছে আলী আহম্মেদ খান ছেলের বিয়ে উপলক্ষে মেয়ের জন্য কেনাকাটা করতে জামাই সবুজকে বাউকাঠি আনতে যাচ্ছিলেন।

দৈনিক চিত্রের বগুড়া প্রতিনিধি জানান, শুক্রবার শেরপুরে সড়ক দুর্ঘটনায় আমিরুল ইসলাম (৩৫) নামে এক ট্রাক হেলপার নিহত হয়েছেন। শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বথুয়াবাড়ি সংলগ্ন বোয়ালকান্দি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত আমিরুল ইসলাম শেরপুরের রনবীরবালা গ্রামের রকিব উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, বেলা ১১টার দিকে ধুনট থেকে একটি ইট বোঝাই ট্রাক শেরপুর আসছিল। ট্রাকটি বোয়ালকান্দি এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে ট্রাকটি খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ট্রাকের ইটের ওপর বসে থাকা হেলপার আমিরুল ইসলাম নিহত হন। ট্রাকটি আটক করা হয়েছে তবে চালক পালিয়ে যায়।

দৈনিক চিত্রের পটুয়াখালী প্রতিনিধি জানান, সড়ক দুর্ঘটনায় আব্দুস সাত্তার নামে এক মসজিদের ঈমাম নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে পটুয়াখালী সদর উপজেলা কোস্টগার্ড ভবন সড়কে এ দুর্ঘটনার শিকার হন তিনি। মৃত আব্দুস সাত্তার পটুয়াখালী মির্জাগঞ্জ থেকে অটোরিক্সায় পাঙ্গাশিয়ায় একটি মাহফিলে অংশ নিতে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় তার গ্রামের বাড়ি থেকে অটোরিক্সায় পাঙ্গাশিয়া ইউনিয়নে একটি মাহফিলে অংশ নিতে যাচ্ছিলেন। এ সময় কোস্টগার্ড সড়ক এলাকা অতিক্রমকালে একটি পথচারী শিশুকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অটোরিক্সাটি উল্টে যায়। এ সময় আব্দুস সাত্তার চাপা পড়ে। পরে তাকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.