অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩রা ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

পৌর নির্বাচন নিরপেক্ষভাবে হবে : সেতুমন্ত্রী

Print

নারায়ণগঞ্জ সংবাদদাতা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনো প্রকার হস্তক্ষেপ করা হবে না। জনগণ যাকে চাইবে তাকেই নির্বাচিত করবে। পৌর নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত করার সরকার অঙ্গীকারাবদ্ধ।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের সৈয়দপুর ও বন্দরের মদনগঞ্জ পয়েন্ট ১২শ ৯০ মিটার দৈর্ঘ্য তৃতীয় শীতলক্ষ্যা সেতুর ভিত্তিপ্রস্তরের স্থান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি তৃতীয় শীতলক্ষ্যা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, আগামী ২০১৬ সালের মে মাসের মধ্যে নারায়ণগঞ্জের মানুষের স্বপ্নের শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ শুরু হবে। সৌদি সরকারের অর্থায়নে শীতলক্ষ্যা সেতু নির্মাণে ৫৪০ কোটি টাকা ব্যয় হবে। সেতুর টেন্ডার প্রক্রিয়া চলছে। নতুন বছরের ২৬ জানুয়ারি সেতুটির শিডিউল জমা দেয়ার শেষ দিন ধার্য করা হয়েছে।

তিনি আরও মহাসড়কের বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে নেয়ার নির্দেশ দিয়ে বলেন, বিভিন্ন মহাসড়কে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে যেসব বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। সেগুলো আগামী ১০ দিনের মধ্যে সরিয়ে নিতে হবে। দলীয় মন্ত্রী এমপিদের নামে ব্যবহৃত এসব অপ্রয়োজনীয় বিলবোর্ড মানুষের চলাচলের পথে দৃষ্টি বিভ্রম করে এবং দুর্ঘটনারও সৃষ্টি করে।

১০ দিনের মধ্যে এসব বিলবোর্ড সরিয়ে না নেয়া হলে আমারা নিজেদের উদ্যোগে এসব বিলবোর্ড সরানোর ব্যবস্থা করবো।

প্রসঙ্গত, তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রকল্পের মেয়াদ ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত। যার দৈর্ঘ্য ১ হাজার ২৯০ মিটার। চারটি লেনে ১৫ মিটার চড়া হবে। প্রকল্পের জমি অধিগ্রহণের জন্য মোট তিনটি ভাগে বিভক্ত করা হয়েছে। প্রথম ধাপে ৩০ জন পরবর্তী ২ ধাপে বাকিদের দেয়া হেব। যেখানে পূর্ণ ও আংশিক মোট ৬২টি দাগে অধিগৃহীত জমি ১০ দশমিক ৩ একর।

জমিও অবকাঠামোর মোট ক্ষতিপূরণ ৫৫ কোটি ৭০ লাখ ৮৬ হাজার ৭১১ টাকা। গত ২২ নভেম্বর সেতু নির্মাণের জন্য যেসব জমি অধিগ্রহণ করা হয়েছে ওইসব জমির মালিকদের ক্ষতিপূরণ হিসেবে ১৫ কোটি ৭৯ লাখ ৬৫ হাজার ৫৬০ টাকার চেক প্রদান করেছে সরকার।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.