অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪০ হিজরী

প্রাইমারীতে ১২ হাজার শিক্ষক নিয়োগ

Print

স্টাফ রিপোর্টার : সরকার সারাদেশের প্রাইমারী স্কুলে ১২ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প-৪ আওতাভুক্ত সরকারি রাজস্ব খাত থেকে এসব শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে জানা গেছে। জুনে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি বহুল প্রচারিত জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে।
বর্তমানে সারাদেশে ৬৪ হাজার ৮২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে । এর মধ্যে ২০ হাজার স্কুলে প্রধান শিক্ষক নেই। সহকারী শিক্ষকের পদ শূন্য আছে ২০ হাজারের বেশি। এই সংকট কিছুটা কমিয়ে আনার জন্য শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান জানান, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে। তার মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শূন্য পদগুলো পূরণে নতুন নিয়োগ কার্যক্রম রয়েছে। বর্তমানে ২০১৪ সালের স্থগিত হওয়া ১০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম চলছে।
এ কার্যক্রমে আগামী মে মাসের মধ্যে লিখিত ও জুলাইয়ের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হবে। এ নিয়োগ প্রক্রিয়া চলমান অবস্থায় রাজস্ব খাতে নতুন করে আরো ১২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।
জানা গেছে, আগামী পাঁচ বছরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেড় লাখের বেশি শিক্ষক নিয়োগ দেয়া হবে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.