অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

প্রিজনভ্যানে হামলা: বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৩ মামলা

Print

অনলাইন ডেস্ক: পুলিশের প্রিজন ভ্যানে হামলা ও বিএনপির দুই কর্মীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার মধ্যরাতে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) রহিদুল ইসলাম ও এসআই চম্পক বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। রমনা থানার ওসি মইনুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে তার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বিশেষ ক্ষমতা আইনে।
থানা সূত্রে জানা গেছে, মামলা দুটিতে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘœসহ বেশ কয়েকটি ধারা জুড়ে দেয়া হয়েছে। মামলায় বিএনপির বেশ কিছু শীর্ষ নেতাকর্মীর নাম উল্লেখ করে সাত-আটশ’ অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এর মধ্যে প্রিজন ভ্যানে হামলার পর শাহাবাগ ও রমনা থানাসহ আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয়েছে ৬৯ জনকে।
এর আগে মঙ্গলবার রাতে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে গ্রেপ্তার করা হয়।
এদিকে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, রাত সোয়া ১০টায় গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে গয়েশ্বর চন্দ্র রায়কে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে তুলে নেয়া হয়েছে। রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শেষ করে গাড়িতে করে তিনি বাসায় ফিরছিলেন।
এছাড়া মঙ্গলবার রাত ১২টার দিকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর ইস্কাটনের বাসায় পুলিশ অভিযান চালিয়েছে বলে দাবি করেছে বিএনপি। তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি রাত ১টা পর্যন্ত স্বীকার করেনি।
মঙ্গলবার দুপুরের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালত থেকে ফেরার সময় বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। তাতে বিএনপি কর্মীদের পিটুনিতে আহত হন কয়েক পুলিশ সদস্য। এ সময় পুলিশের প্রিজনভ্যানে হামলা চালিয়ে দুজন বিএনপি নেতাকে তারা ছিনিয়ে নেয়।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.