অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

বন্যা-ঈদ ঘিরে বাড়তে পারে করোনা সংক্রমণ : স্বাস্থ্যমন্ত্রী

Print

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার(৩০ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক চুক্তি স্বাক্ষরের সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ঈদ-বন্যা নিয়ে দুশ্চিন্তায় আছে সরকার। এসময় করোনা প্রকোপ বেড়ে যেতে পারে বলেও আশংকা প্রকাশ করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে নিয়ম করে দেয়া হয়েছে। বেশকিছু স্বাস্থ্যবিধি যেমন মাস্ক পরিধান অবশ্যিক করা হয়েছে। কিন্তু আসন্ন ঈদকে সামনে রেখে পশুর হাট ও ঈদযাত্রায় স্বাস্থ্যবিধি মানা সম্ভব নাও হতে পারে। এতে করে বাড়তে পারে দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার।

এছাড়াও জাহিদ মালেক বলেন, দেশে প্রতিবছর কয়েক কোটি মানুষ এক কোটিরও বেশি পশু কোরবানি দেয়। সেখানে স্বাস্থ্যবিধি মেনে চলা সম্ভব নাও হতে পারে বলে মতামত দেন তিনি। এছাড়াও বন্যায় একইসাথে অনেক মানুষদের আশ্রয় নিতে হচ্ছে। এতে করেও স্বাস্থ্যবিধি মেনে চলা কঠিন হয়ে দাঁড়াতে পারে। এরপরও সকলকে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, গত ঈদের মত এবারের ঈদে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এর সাথে যুক্ত হয়েছে পশুর হাট, যেখানে স্বাস্থ্যবিধি মানার কোন লক্ষণ নেই বললেই চলে। তাই দেশে চলমান মহামারি আরও বাড়তে পারে বলে আশংকা করছেন বিশেষজ্ঞরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.