অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

বরিশালের দুই দলের চূড়ান্ত ১২ প্রার্থী

Print

বরিশাল সংবাদদাতা : বরিশাল জেলার ছয় পৌরসভার সবগুলোতে দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং জাতীয়তাবাদী দল বিএনপি। জেলার ছয় পৌরসভায় স্থানীয়ভাবে পাঠানো তালিকার প্রার্থীদেরই মনোনীত করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তবে বিএনপির ক্ষেত্রে ঘটেছে কিছুটা ব্যতিক্রম।

বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ ছয় পৌরসভায় মেয়র পদে ছয়জনের নাম পাঠায় কেন্দ্রে। ধোয়াশা তৈরি হয় দুইটি পৌরসভায় বিএনপির মনোনয়ন নিয়ে। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পাঠানো তালিকা থেকে চারজনের নাম ঠিক রেখে দু’টি পৌরসভায় দুই মেয়র প্রার্থীর নাম পরিবর্তন করে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মুলাদী পৌরসভায় মেয়র পদে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদ মাহমুদ এবং গৌরনদী পৌরসভায় বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবদলের একাংশের সভাপতি শরীফ শফিকুর রহমান স্বপন।

তবে গৌরনদী পৌরসভার জন্য পৌর বিএনপির সভাপতি মনিরুজ্জামান মনির এবং মুলাদির জন্য বিএনপি নেতা হারুন অর রশীদ খানের নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠিয়েছিল বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, বরিশালের ছয় পৌরসভায় আওয়ামী লীগ থেকে চূড়ান্ত মনোনীতরা হলেন বর্তমান মেয়র লোকমান হোসেন ডাকুয়া, বানারীপাড়ায় অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, গৌরনদী পৌরসভায় বর্তমান মেয়র হারিছুর রহমান হারিছ, মুলাদী পৌরসভায় বর্তমান মেয়র শফিকুজ্জামান রুবেল, মেহেন্দিগঞ্জে বর্তমান মেয়র কামালউদ্দিন খান ও নবগঠিত উজিরপুর পৌরসভায় গিয়াসউদ্দিন খান।

বিএনপির দলীয় সূত্র জানায়, বিএনপিতে মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন বাকেরগঞ্জে মতিউর রহমান মোল্লা, বানারীপাড়ায় গোলাম মাহমুদ মাহবুব মাস্টার, গৌরনদী পৌরসভায় শরীফ শফিকুর রহমান স্বপন, মুলাদী পৌরসভায় আসাদ মাহমুদ, মেহেন্দিগঞ্জে গিয়াসউদ্দিন দিপেন এবং নবগঠিত উজিরপুর পৌরসভায় শহীদুল ইসলাম খান।

যোগ্য প্রার্থী না থাকায় স্থানীয়ভাবে কোনো প্রার্থী মনোনয়ন দেয়নি জাতীয় পার্টি। তবে গৌরনদী পৌরসভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ওবায়দুল হক মিয়াকে তাদের মেয়র প্রার্থী ঘোষণা করেছে। বৃহস্পতিবার সবগুলো পৌরসভায় মনোনয়নপত্র জমা দেবেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.