অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

বরিশাল গিয়ে বিব্রত মন্ত্রী

Print

বরিশাল সংবাদদাতা : বরিশাল শিল্পকলা একাডেমির একটি অনুষ্ঠানের আয়োজন দেখে চরম বিব্রত হলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। একাডেমির নতুন একটি কমপ্লেক্স নির্মাণকল্পে আয়োজিত ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানটি মঙ্গলবার ঢাকঢোল পিটিয়ে অয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানটি উদ্বোধন করতে হেলিকপ্টারে বরিশালে এসেছিলেন মন্ত্রী। কিন্তু আয়োজক সংস্থা শিল্পকলা একাডেমি এবং জেলা প্রশাসনের ভূমিকা নির্বাক করেছে তাকে।

বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের জনপ্রিয় একজন মন্ত্রী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতি ছিল একেবারেই হতাশাজনক। এমনকি সেই অনুষ্ঠানে বরিশালের সাংস্কৃতিক অঙ্গনের অধিকাংশ নেতাকর্মীদেরও দেখা যায়নি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস অনুষ্ঠান মঞ্চেই মন্ত্রীর কাছে এই পরিস্থিতির জন্য ক্ষমা চেয়েছেন। তবে তিনি আশ্বাস দিয়েছেন, এরপরে যদি সংস্কৃতি মন্ত্রীর বরিশালে আগমন ঘটে তা বিশাল জনসমাবেশে পরিণত হবে!

অনুষ্ঠানে অতিথির উপস্থিতি কম হওয়ার ব্যাপারে মন্ত্রী প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত না করলেও বিব্রত বোধ করেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। যে কারণে ওই অনুষ্ঠানে অংশ নেয়া নগরীর সংস্কৃতি কর্মীরাও আয়োজক সংস্থার ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন। যদিও আয়োজক সংস্থা শিল্পকলা একাডেমি বলছে, ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে সীমিত সংখ্যক ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। যে কারণে অনুষ্ঠানে বেশি মানুষের সমাগম ঘটেনি। তবে সেই অনুষ্ঠানটিকে ঘিরে কেন এত আয়োজন বা আসন বিন্যাস ছিল- সে প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেনি সংস্থাটি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.