Thursday ২১ March ২০১৯
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪০ হিজরী

বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় যেতে পারেনি: নাসিম

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, এদেশে আর কোন দিন স্বাধীনতাবিরোধী শক্তিদের ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। তাদের ক্ষমতায় আসতে দেওয়া মানে পাক বাহিনীকে সাহায্য করা। তাই এ ব্যাপারে সবার সতর্ক থাকতে হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের দেখানো পথে ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক বাংলাদেশের উন্নয়নের তথ্যচিত্র সমৃদ্ধ বই প্রকাশ পূর্বপ্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোথাও স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় যেতে পারেনি। পচাত্তরের পর বিএনপি তাদের ক্ষমতায় বসিয়েছে, মদদ দিয়েছে। এমনকি এইচএম এরশাদও এই পাপ থেকে মুক্ত নন। জিয়া-এরশাদ-খালেদা জিয়ার আশ্রয়-প্রশ্রয় ও মদদ পেয়েছে স্বাধীনতাবিরোধীরা।
মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। জঙ্গি দমনে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে। নিউজিল্যান্ডের মতো উন্নত দেশে প্রকাশ্যে দিবালোকে মসজিদে ঢুকে জঙ্গিরা গুলি চালিয়ে ৪০ জন মুসলমানকে হত্যা করেছে। এই হামলায় বাংলাদেশের ক্রিকেটারদের ক্ষতি হতে পারত। কিন্তু আল্লাহ তাদের হেফাজত করেছেন। এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা কঠোর হাতে জঙ্গি দমন করেছেন বলেই বাংলাদেশ এখন শান্তির দেশে পরিণত হয়েছে। এ কারণে শুধু তিন/চার বার নয়, বারবার দরকার শেখ হাসিনার সরকার। গ্যাসের মূল্য মানুষের সহনীয় পর্যায়ে রাখতে জ্বালানি মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ জনগণের দল, গণতন্ত্রে বিশ্বাস করে। একই সঙ্গে জনগণের কষ্ট, দুঃখ আওয়ামী লীগ অনুভব করে। তাই মানুষের সহনীয় পর্যায়ে যেন গ্যাসের মূল্য বাড়ে। কারণ গরীব ও মধ্যবৃত্ত মানুষ এতে কষ্ট পায়।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, বারবার ইস্যু ধরেন, কোন কাজ হয় না। কয়েক বছর ধরে শুধু ইস্যু ধরেন, একটা ইস্যু যায়, আরেকটা ধরেন। কিন্তু কোন লাভ হচ্ছে না। আসলে জনগণের সাড়া না পেলে কোন ইস্যু সফল হবে না। বিএনপি নেতাদের কণ্ঠ এখন টকশোতেই সীমাবদ্ধ হয়ে গেছে। প্রতিদিনই দেখি, তারা বলে এটা করবো, ওটা করবো। কিন্তু করতে পারে না, করার ক্ষমতা তাদের নেই। কারণ তাদের প্রতি মানুষের সমর্থন নেই। দেশের মানুষ আন্দোলন-হরতাল-অবরোধ চায় না, উন্নয়ন-শান্তি ও এগিয়ে যেতে চায়। এ কারণে বিএনপির সব চক্রান্ত ব্যর্থ হয়ে যাচ্ছে। জাতীয় ও উপজেলা নির্বাচন নিয়েও চক্রান্ত ব্যর্থ হয়েছে। জনগণকে ভোট থেকে সরানোর জন্য বারবার চেষ্টা করছে। কিন্তু বাংলার জনগণ বারবার ঘুরে দাঁড়িয়েছে, ভোটাধিকার প্রয়োগ করে তাদের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চারম ভরাডুবির কারণ বাংলার জনগণ বিএনপির পাপকে এখনো ভুলতে পারেনি। আমরা চাই না কোন রাজনৈতিক দলের নেতা জেলে থাকুক। কিন্তু আমরা বলতে বাধ্য হচ্ছি, বিএনপির পাপের কারণেই তাদের নেত্রীকে জেলে থাকতে হচ্ছে, পাপের ফল ভোগ করতে হচ্ছে।
বইয়েরর লেখক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নেতা অরুন সরকার রানা প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.