অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

‘বাংলাদেশ-ভারত-পাকিস্তান ফের এক হবে!’

Print

দৈনিক চিত্র ডেস্ক: ভারত-পাকিস্তান ও বাংলাদেশ ফের একদেশে পরিণত হবে। প্রতিষ্ঠিত হবে ‘অখণ্ড ভারত’। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মহাসচিব রাম মাধব কয়েকদিন ধরে এ কথা বলে চলেছেন।

মাধব এ সপ্তাহেই ভারতের কট্টর ধর্মভিত্তিক সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) মুখপাত্র হিসেবে একই মন্তব্য করেছিলেন।

শুক্রবার টেলিভিশন চ্যানেল আল-জাজিরায় প্রচার হওয়া এক সাক্ষাৎকারে মাধব বলেন, ভারত, পাকিস্তান আর বাংলাদেশ একদিন আবার এক হয়ে যাবে এবং তারপর ‘অখণ্ড ভারত’ বা ‘অবিভাজিত ভারত’ প্রতিষ্ঠা পাবে।

সংবাদভিত্তিক চ্যানেলটির জনপ্রিয় ‘হেড টু হেড’ অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে মাধব তাঁর ‘অখণ্ড ভারত’ ভাবনার বাস্তবায়ন সম্পর্কে বলেন, জনগণ চাইলে এটা বিনা যুদ্ধেই হতে পারে।

রাম মাধব আরো বলেন, আরএসএস এখনো বিশ্বাস করে একদিন উপমহাদেশের সব জনতার ইচ্ছায় দেশগুলো একত্র হয়ে অখণ্ড ভারত নির্মাণ করবে। আর সেটাই হবে সবার জন্য ভালো। ৬০ বছর আগে ঐতিহাসিক কারণে ভারত বিভাজিত হয়েছে, কিন্তু জনগণ চাইলে ‘ভারতমাতা’ আবার এক হতে পারে।

আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে বক্তব্যের ব্যাখ্যা দিয়ে মাধব আরো বলেন, ‘ আমার কথা ভুল ব্যাখ্যা করবেন না। আমি বলছি না যে আমরা কোনো দেশের বিরুদ্ধে যুদ্ধ শুরু করে দেব, অথবা কারো ভূমি দখল করে নেব। কোনো ধরনের যুদ্ধ ছাড়াই এটা জনতার ইচ্ছায় হতে পারে।’

এর আগে চলতি বছরের শুরুতে এক বিবৃতিতে ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ বলে দাবি করেছিলেন রাম মাধব। তাঁর ওই বিতর্কিত বিবৃতির প্রসঙ্গ টেনে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভারত এমন এক দেশ যেখানে জীবনযাপনের বিশেষ পদ্ধতি, এক বিশেষ সংস্কৃতি অথবা সভ্যতার ওপর ভিত্তি করে জীবন যাপিত হয়। আমরা এ ব্যবস্থাটাকে ‘হিন্দু’ বলে থাকি। আপনার কোনো আপত্তি আছে এতে? ভারতের সংস্কৃতি এক। আমরা এক সংস্কৃতির, একই ধরনের মানুষ, আমাদের দেশ এক।’
নিচের লিঙ্কে ভিডিওটি দেখুন
http://www.ndtv.com/video/player/news/india-pakistan-bangladesh-will-reunite-says-bjp-s-ram-madhav/396388




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.