অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা জিলক্বদ, ১৪৩৯ হিজরী

বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে না : কাদের

Print


নিজস্ব প্রতিবেদক :
বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে না। নির্বাচনি ইশতেহারে তারা মুক্তিযুদ্ধকে লোক দেখানো প্রতিশ্রুতি হিসেবে গোচরীভূত করে- বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
কাদের বলেন, তারা কেবল এই দিবসটি না, বাঙালির রাষ্ট্র পাওয়ার গুরুত্বপূর্ণ দিবস ৭ মার্চও পালন করে না। আওয়ামী লীগনেতা বলেন, বাংলাদেশে যারা ঐতিহাসিক মুজিবনগর দিবস ও ৭ মার্চ পালন করে না তাদের রাজনীতি হচ্ছে ইতিহাসের মীমাংসিত বিষয়গুলোকে অস্বীকার করা। আর ইতিহাসের মীমাংসিত বিষয়কে নিয়ে যারা বিতর্ক ও অস্বীকার করে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।
সেতুমন্ত্রী বলেন, আমরা বারবার লক্ষ্য করছি, যারা নির্বাচন এলে মুক্তিযুদ্ধকে লোক দেখানো হিসেবে ব্যবহার করে, তাদের মুক্তিযুদ্ধের প্রতি কতটা কমিটমেন্ট আছে- এখানেই আমাদের একটা সংশয় ও প্রশ্ন থেকে যায়।
উল্লেখ্য, গতকাল ১৭ এপ্রিল ছিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.