অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

‘বিমানবাহিনীকে আরো উন্নত প্রশিক্ষণ দেয়া হবে’

Print

দৈনিক চিত্র ডেস্ক: বাংলাদেশ বিমানবাহিনীকে আরো উন্নতমানের প্রশিক্ষণ নিতে ব্যবস্থা নেবে সরকার। এ ছাড়া এ বাহিনীকে সমৃদ্ধ করতে সরকার যুগান্তকারী বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার কুর্মিটোলা বিএএফ ঘাঁটিতে বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধ বিমান ও হেলিকপ্টার সংযোজন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী ২১ নম্বর স্কোয়াড্রন লিডার উইং কমান্ডার হাসান আশরাফুজ্জামানের হাতে রাশিয়ার তৈরি কমব্যাট প্রশিক্ষণ বিমান ইয়াক-১৩০ এবং ১ নম্বর স্কোয়াড্রন লিডার আব্বাস উদ্দিনের হাতে ইতালির তৈরি অনুসন্ধান ও উদ্ধার হেলিকপ্টার অগাস্টা এডব্লিউ-১৩৯ এর অন্তর্ভুক্তির আদেশ তুলে দেন।

শেখ হাসনি বলেন, স্বাধীন দেশের জন্য বিমান বাহিনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিশাল সামুদ্রিক এলাকায় বিমান বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নতুন এসব প্রশিক্ষণ যুদ্ধ বিমান ও হেলিকপ্টার বিমান বাহিনীর অপারেশনাল ক্ষমতা আরো বাড়িয়ে দেবে।

তিনি বলেন, বিমান বাহিনীকে মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। আমরা কারো কাছে হার মানি না। আমরা বিশ্ববাসীর কাছে মাথা উঁচু করে চলব। আমরা সব সীমাবদ্ধতা অতিক্রম করে আমাদের উত্তরোত্তর সাফল্যের মাধ্যমে আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে সমৃদ্ধ জাতি হিসেবে স্থান করে নেব।

পরে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। কুচকাওয়াজ শেষে প্রধানমন্ত্রী প্রশিক্ষণ বিমান এবং হেলিকপ্টারের ডিসপ্লে দেখবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.