অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই রমযান, ১৪৩৯ হিজরী

বিশ্বকাপ না জিতলেও সর্বকালের সেরা মেসিই : ডি মারিয়া

Print

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি। ফুটবলের এক ম্যাজিক খেলোয়াড়। যে খেলায় মেসি থাকেন সেখানে থাকে বাড়তি উত্তেজনা। আর্জেন্টাইন এই ফুটবল তারকা যে অন্যতম সেরা ফুটবলার এতে কোনো সন্দেহ নেই। আর্জেন্টিনার চরম বিরোধীরাও মেসিকে এই সম্মান দিয়ে থাকেন। তবে মেসির ক্যারিয়ারে বড় আক্ষেপ জাতীয় দলের হয়ে কোনো শিরোপা না জেতা। তারপরও জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া মনে করেন, বিশ্বকাপ না জিতলেও মেসিই সর্বকালের সেরা ফুটবলার।
আর্জেন্টিনার আরেক খেলোয়াড় পিএসজির তারকা ডি মারিয়া বলেন, মেসি এখন সর্বকালের সেরা খেলোয়াড়। একটা বিশ্বকাপ জয় এই সত্যটা প্রতিষ্ঠিত করবে। কিন্তু বিশ্বকাপ না জিতলেও আমার মতে সে সবার সেরা। সময়ের সাথে সাথে একের পর এক রেকর্ড হাতের মুঠোতে পুরছেন মেসি। লা লিগায় গত রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোল করে জার্মানির কিংবদন্তি জার্ড মুলারকে পেছনে ফেলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এক ক্লাবের হয়ে লিগে সবচেয়ে বেশি (৩৬৬) গোলের কীর্তি গড়েন তিনি। তবে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের আগ পর্যন্ত সর্বকালের সেরা হিসেবে মেসিকে দেখা হবে না বলে মনে করেন অনেকেই।
এমন মতকে অর্থহীন বলে ডি মারিয়া জানান, আর্জেন্টিনা সবসময় বিশ্বকাপে ফেভারিটদের মধ্যে থাকে। এ বছরও তাই। এটার প্রধান কারণ, আমাদের মেসি আছে। শীর্ষ পর্যায়ে স্পেন বা ফ্রান্সের মতো আরও অনেক দল আছে। তবে, সেরাদের মাঝে আছে আর্জেন্টিনা। কিন্তু বাস্তবতা হলো, রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব পার হতেই বহু সাধনা করতে হয়েছে আর্জেন্টিনাকে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.