অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই শাবান, ১৪৩৯ হিজরী

ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

Print

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের চেয়ে র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে ভারত। সেই ভারতকে উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে হ্যাটট্রিক জয় তুলে নিল বাংলাদেশের মেয়েরা। রোববারের ফাইনালের আগে ৩-০ গোলের এই জয়ে নতুন করে উদ্দীপ্ত করে দিল আনুচিং মারমা, শামসুন্নাহার ও মনিকা চাকমাদের। এই তিন তারকাই আজ ভারতের বিপক্ষে তিনটি গোল করেছেন। পুরো ম্যাচ বাংলাদেশ যেভাবে খেলেছে, তাতে গোল আরও কয়েকটি হতে পারত। কিন্তু ভারতের ভাগ্য সহায় বলে বড় ব্যবধানের তেমন লজ্জা পেতে হয়নি।
আজ বৃহস্পতিবার রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ভারত। এর আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। তা আজ অনেকটা নির্ভার হয়েই মাঠে নামে দল। শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। পঞ্চম মিনিটে আঁখি খাতুনের শট বাইরের জাল কাঁপালে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের। এরপর আরও বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয়। চোট পাওয়া সাজেদাকে ২৫তম মিনিটে তুলে আনুচিংকে নামান কোচ। বদলি খেলোয়াড় আনুচিং নামার সাত মিনিট পরই দলকে এগিয়ে দেন। এই ফরোয়ার্ড ডান দিক থেকে মনিকা চাকমার কর্নারে হেডে বল জালে জড়ান। ৩৫তম মিনিটে মনিকার ডিফেন্স চেরা পাস ধরে আক্রমণে ওঠা আনুচিং গোলরক্ষক বরাবর শট নিলেও তা ব্যর্থ হয়।
প্রথমার্ধের যোগ করা সময়ে স্পট কিক থেকে ডিফেন্ডার শামসুন্নাহার বল জালে পাঠালে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ডি বক্সের মধ্যে পাকপি দেবী মিডফিল্ডার শামসুন্নাহারকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এ থেকে দ্বিতীয় গোলে এগিয়ে যায় বাংলাদেশ।
দ্বিতীয়ার্ধে ৫১তম মিনিটে ঋতুপর্নার ক্রসে আনুচিং গোলমুখ থেকে সুযোগ নষ্ট করেন। তবে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। মাত্র দুই মিনিট পর স্কোরলাইন ৩-০ করে নেয় বাংলাদেশ। আনাই মোগিনির পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন মনিকা। বাংলাদেশের এই প্রবল আক্রমণের বিপরীতে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভারত।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.