অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তাদের বিচার এমনিই হয় : প্রধানমন্ত্রী

Print

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তাদের বিচার এমনিই হয়, তাই হচ্ছে। মানুষ পুড়িয়ে মারার কারণে আল্লাহর আরশ কেঁপে উঠেছে, সেই বিচার এখন হচ্ছে। আজকে তিনি কোথায়? বৃহস্পতিবার দুর্নীতির দায়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড রায়ের পর বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।
এ সময় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, মানুষ পুড়িয়ে হত্যা করলে তার বিচার এমনই হয়। সেই বিচারই অব্যাহত রয়েছে। আইনের শাসন নিশ্চিত হলে আর কেউ দুর্নীতি করার সাহস করবে না।
প্রধানমন্ত্রী বলেন, এতিমের টাকা চুরি করে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান ধরা পড়েছে। আজ রায় হয়েছে, লজ্জা থাকলে তারা আর কোনোদিন দুর্নীতি করবে না। হত্যা ও দুর্নীতি করলে অবশ্যই সাজা পেতে হয়।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, আর বিএনপি লুটপাট করে, দুর্নীতি করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে। ২০১৮ সালের ডিসেম্বরে নির্বাচন হবে। আপনারা হাত তুলে ওয়াদা করুন আওয়ামী লীগের প্রার্থীকে ভোট দিবেন, নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রাখবেন। শেখ হাসিনা বলেন, আমাদের সময়ে বিদ্যুৎ, শিক্ষাখাতসহ বিভিন্ন খাতে উন্নয়ন হয়েছে। আমরা বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছি, আর বিএনপি কমিয়েছে। আমরা এখন ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছি। প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। আওয়ামী লীগ সভানেত্রী বলেন, শিক্ষার্থীদের আমরা বৃত্তির ব্যবস্থা করেছি। বিভিন্ন পর্যায়ে আমরা ২ কোটি ৩ লক্ষাধিক শিক্ষার্থীর বৃত্তির ব্যবস্থা করেছি। ঢাকা, রাজশাহী, সিলেটে আমরা মেডিকেল বিশ্ববিদ্যালয় করেছি। ভবিষ্যতে বরিশালসহ অন্যান্য বিভাগীয় শহরেও আমরা মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবো। বরিশালবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, এই বরিশাল অনেক অবহেলিত ছিল। আমরা এখানে পায়রাবন্দর গড়ে তুলেছি। অনেক ব্রিজ করে দিয়েছি। ভোলায় গ্যাসের সন্ধান পাওয়া গেছে। পাইপলাইনের মাধ্যমে এ গ্যাস ভোলা থেকে বরিশালেও আনার ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, মিঠাপানির মাছ ও সবজি উৎপাদনে বাংলাদেশ বিশ্বে চুতর্থ অবস্থানে রয়েছে। বাংলাদেশ আর নিম্ন ও মধ্য আয়ের দেশে থাকবে না, আমাদের লক্ষ্য বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.