অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

মেসিহীন আর্জেন্টিনাকে ৬ গোল স্পেনের

Print

স্পোর্টস ডেস্ক : গোলের লজ্জাজনক পরাজয় বরণ করলো আর্জেন্টিনা। মেসিহীন দলটিকে ১-৬ গোলে হারিয়েছে স্পেন। ঘরের মাঠে আর্জেন্টিনাকে পেয়ে এ যেন প্রতিশোধ নিল লোপেতেগির দল। লানজিনি, মেসি, ডি মারিয়া, আগুয়েরো কেউই এদিন ছিলেন না আর্জেন্টিনায়। ম্যাচের শুরু থেকেই বল দখলে নিয়ে খেলতে থাকে স্পেন। তবে ম্যাচে প্রথম সহজ সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। বাঁ পাশ থেকে মেজার ক্রসে গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়াইন। এর ঠিক ৪ মিনিট পরেই গোলের খাতা খোলে স্পেন।
আসেনসিওর বুদ্ধিদীপ্ত ক্রসে গোল করে দলকে এগিয়ে দেন ডিয়েগো কস্তা। ২৭ মিনিটে দ্বিতীয় আঘাত স্পেনের। এবার আসেনসিও গোল করান ইস্কোকে দিয়ে। ২ গোল খেয়ে যেন খেই হারিয়ে ফেলে আর্জেন্টিনা। যদিও ৩৯ মিনিটে এভার বানেগার কর্নার থেকে হেডে গোল করে এক গোল পরিশোধ করেন আর্জেন্টিনার ডিফেন্ডার ওটামেন্ডি। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্পেন।
বিরতি থেকেও ফিরে আরো ছন্দ ফিরে পায় স্পেন। কস্তার বদলে ইয়াগো আসপাস মাঠে নামলে আরও ক্ষিপ্র হয়ে ওঠে স্প্যানিশরা। ৫২ মিনিটে সেই আসপাসের ক্রস থেকেই আর্জেন্টিনার হতশ্রী ডিফেন্সকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান ইস্কো। ম্যাচে এটি তার দ্বিতীয় গোল। এই গোলের রেশ কাটতে না কাটতে আবারও গোল করে বসে স্পেন। এবার গোলের খাতায় নাম লেখান বায়ার্ন মিউনিখের তারকা থিয়াগো।
৪ গোলে খেয়ে ম্যাচ থেকে ছিটকে যায় সাম্পাওলির দল। ৬৬ মিনিটে লো সেলসোর ফ্রি কিক গোলবারের উপর দিয়ে চলে যায়। ৭৩ মিনিটে ডে গিয়ার দূরপাল্লার শট রুখে দিতে ব্যর্থ হন আর্জেন্টিনার ডিফেন্ডাররা। সেই সুযোগে দলের হয়ে পঞ্চম গোলটি করেন ইয়াগো আসপাস। এর ঠিক এক মিনিট পরেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন ইস্কো। এবারও তার গোলে সহায়তা করেন ইয়াগো আসপাস। ফলে ১-৬ গোলের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.