অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৩৯ হিজরী

রোনালদোর জোড়া গোলে পিএসজিকে হারালো রিয়াল

Print

স্পোর্টস ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনালদো। অপ্রতিরোধ্য এক ফুটবলার। বয়স বাড়লেও এখন খেলায় ছন্দ রয়েছে তার। তার দেয়া জোড়া গোলে ঘরের মাঠে পিএসজির বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রোনালদোর পাশাপাশি রিয়ালের পক্ষে গোল করেন ব্রাজিলিয়ান তারকা মার্সেলোও। বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল পিএসজি। তবে বিরতির ঠিক আগে একটি গোল করে দলকে সমতায় ফেরে রিয়াল। বিরতির পর খেলা শেষ হওয়ার আগে আরও দু’টি গোল করে দলকে মধুর জয় এনে দেন রোনালদো।
ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলছিল রিয়াল। বেশ কয়েকটি গোলের সুযোগও তৈরি করে তারা। কিন্তু ভালো ফিনিশিংয়ের অভাবে কাক্সিক্ষত গোলের দেখা পাচ্ছিল না জিনেদিন জিদানের শিষ্যরা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলায় ফিরতে শুরু করে পিএসজি। এতে ম্যাচের ৩৩তম মিনিটে র‌্যাবিওটের গোলে এগিয়েও যায় পিএসজি। তবে বেশিক্ষণ সেই গোল ধরে রাখতে পারেননি নেইমার-কাভানিরা। ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগে পিএসজির বক্সের ভেতরে লো সেলসো পেছন থেকে ক্রুসকে টেনে ধরলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে দারুণ এক গোল করে খেলায় সমতা ফেরান ক্রিশ্চিয়ানো রোনালদো।
বিরতির পর রিয়াল মাদ্রিদের আক্রমণের ধার আরও বেড়ে যায়। তবে দফায় দফায় আক্রমণ করেও গোল পাচ্ছিলেন না রোনালদো-বেলরা। প্রতি আক্রমণে নেইমার-কাভানি-এমবাপ্পেও গোল করতে ব্যর্থ হন। ম্যাচের ৮৩তম মিনিটে আবারও গোলের দেখা পান রোনালদো। আসেনসিওর ক্রস পিএসজির গোলরক্ষক ফিরিয়ে দিলেও তা গিয়ে পড়ে সামনে থাকা রোনালদোর হাঁটুতে। আর আলতো টোকায় বল জালে জড়িয়ে সমর্থকদের আনন্দে ভাসান ‘সিআরসেভেন’।
৩ মিনিট পর রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা মার্সেলো গোল করে দলের জয় নিশ্চিত করেন। পিএসজিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে নিজেদের মাঠে আগামী ৭ মার্চ রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে বড় জয় পেতে হবে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.