অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

রোনালদো নয়, মেসিরই জয়

Print

স্পোর্টস ডেস্ক, সময়ের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে আরও একটি অ্যাওয়ার্ড জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। রেকর্ড চারবারের মতো তিনি জিতেছেন গোল ৫০ পুরষ্কার। দ্বিতীয় হয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। এরপরই যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন মেসির বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ ও নেইমার।

ফুটবল বিষয়ক বিখ্যাত ওয়েবসাইট গোলডটকম। প্রতি বছরই তারা এই পুরস্কার দিয়ে থাকে। বিগত ১২ মাসের পারফরমেন্স ও র‌্যাংকিং আদলে নিয়ে তৈরি হয় সেরা ৫০জন ফুটবলারের তালিকা। এরপর শুরু হয় ভোটিং প্রক্রিয়া। ভোট দেন গোলডটকমের চিফ এডিটর ও করেসপন্ডেন্টরা।

গতবার এই অ্যাওয়ার্ড জিতেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাকে সরিয়ে আবারও মেসির মুখে হাসি। তিনিই প্রথম ফুটবলার হিসাবে সর্বোচ্চ চারবার জিতলেন এই অ্যাওয়ার্ড। এর আগে ২০০৯, ২০১১ ও ২০১৩ সালে এই অ্যাওয়ার্ড জিতেছিলেন মেসি।

অ্যাওয়ার্ড পাওয়ায় বেশ খুশি মেসি। গোলডটকমে দেয়া এক সাক্ষাতকারে বার্সা স্ট্রাইকার বলেন, ‘আমি সব সময়ই বলে আসছি এটা বেশ গুরুত্বপূর্ণ অ্যাওয়ার্ডস। মৌসুম শেষে এটাই আমাদের আরও পরিচিত করে তোলে। আমি খুবই খুশি ব্যক্তিগত এমন অ্যাওয়ার্ড পেয়ে। আমি কৃতজ্ঞ। ধন্যবাদ’।

চেলসির ইডেন হ্যাজার্ড, বায়ার্নের থমাস মুলার ও আরতুর ভিদাল রয়েছে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম স্থানে। বোকা জুনিয়র্সের তারকা স্ট্রাইকার কার্লোস তেভেজের অবস্থান অষ্টম। নবমে রয়েছেন তেভেজের সাবেক জুভেন্টাস সতীর্থ পল পগবা। দশম স্থানে জায়গা পেয়েছে ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুনে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.