শুক্রবার ১৮ জানুয়ারী ২০১৯
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শুক্রবার মুক্তি পাচ্ছে ‘হাসিনা: এ ডটার’স টেল’

Print

বিনোদন প্রতিবেদক : বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার গল্প নিয়ে নির্মিত ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ সিনেমাটি শুক্রবার ৪ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।  বৃহস্পতিবার (১৫ই নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকুফিল্মের উদ্বোধনী প্রদর্শনী। ৭০ মিনিটের ডকুফিল্ম পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু।
ডকুফিল্মটির পরিচালক পিপলু খান জানিয়েছেন, এ ছবি যার গল্প, আমরা তাকে বহুবার দেখেছি, রাজনীতির মঞ্চে দেখেছি, হাসতে দেখেছি, কাঁদতে দেখেছি, মরতে মরতে বাঁচতে দেখেছি, মানুষের পাশে দেখেছি, মানুষকে তার পাশে দেখেছি, দেখেছি স্লোগানে বক্তৃতায় রাজপথে ভাষণে, দেখেছি গোটা জাতিকে মায়ের আঁচলে আগলে রাখা শাষণে। কিন্তু কখনো দেখিনি একান্ত নিভৃত্তে একা মানুষটাকে, একজন শেখ হাসিনাকে। ডকুফিল্মে প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপস্থাপন করা হয়নি।
এ ছবি সেই অদেখা মানুষটার অন্য জীবনের গল্প। এখানে তুলে ধরা হয়েছে একজন সাধারণ শেখ হাসিনাকে খুব সহজেই একাত্ম হওয়া যায় যার সঙ্গে, অনুভব করা যায় তার মানবিকতা ও মমত্ব।
এ ছবির গল্প সেই মানুষটার গল্প, যার বাবা শুধু একজন মানুষ ছিলেন না, যারা বাবা শুধু তার একার বাবা নন, ষোলো কোটি মানুষের বাবা, জাতির জনক। এই গল্প জাতির জনকের সেই কন্যার গল্প, ষোলো কোটি মানুষের ভালোবাসার বুবুর গল্প।
প্রসঙ্গত, ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস হত্যাপরবর্তী বিষাদপূর্ণ সময়ে দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র ।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.