অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী

শ্রীলংকার বিরুদ্ধে প্রথম ইনিংসে বাংলাদেশ ৫১৩

Print

স্পোর্টস ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন দুর্দান্তভাবে পার করে বাংলাদেশ। আজ দ্বিতীয় দিন মধ্যাহ্ন বিরতির পর সবক’টি উইকেট হারিয়ে ৫১৩ রান সংগ্রহ করে মাহমুদুল্লাহ বাহিনী। সকালে দ্রুত তিন উইকেট হারালেও হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মাহমুদউল্লাহ। স্বাগতিকদের প্রথম ইনিংসে ৫০০ রান সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ১২৯ দশমিক ৫ ওভার খেলে বাংলাদেশ ৫১৩ রান সংগ্রহ করে। ১৩৪ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৮৩ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। শেষ ব্যাটসম্যান হিসেবে মুস্তাফিজুর রহমান সুরাঙ্গা লাকমালের তৃতীয় শিকার হয়ে ব্যক্তিগত ৮ রানে ফেরেন। প্রথম দিন ১৭৫ রান করে ডাবল সেঞ্চুরির পথে হাঁটছিলেন মুমিনুল হক। কিন্তু তা পূরণ হয়নি। আজ মাঠে নেমে মাত্র ১ রান যোগ করে আউটন তিনি। রঙ্গনা হেরাথের বলে কুশল মেন্ডিসের তালুবন্দি হন এই বাঁহাতি ব্যাটসম্যান। ১৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৭৬ রান করেন তিনি।
এরপর দ্রুত আরও ২ উইকেট হারায় স্বাগতিকরা। মুমিনুলের পর ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন। কিন্তু সেই হেরাথের বলেই মিডঅনে ক্যাচ দেন মোসাদ্দেক (৮)। মেহেদী হাসান মিরাজ ১৯ বলে ২০ রান করে ব্যাকওয়ার্ড পয়েন্টে বল পাঠিয়ে ৩ রান নিতে গিয়ে আউট হন।
শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩৭৪ রান করেছিল বাংলাদেশ। দিন শেষে মমিনুল হক ১৭৫ ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৯ রানে অপরাজিত থাকেন।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.