অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাবান, ১৪৩৯ হিজরী

শ্রীলংকার বিরুদ্ধে ফেভারিট বাংলাদেশ : সুজন

Print

স্পোর্টস রিপোর্টার : হেড কোচ হাতুরুসিংহের সঙ্গে দারুন এক জুটি হয়েছিল টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের। হাতুরুসিংহের সঙ্গে বাংলাদেশের সফল ক্রিকেট অধ্যায়ে অংশীদার তিনিও। বাংলাদেশের ক্রিকেটকে উচ্চতায় তোলার কারিগর হাতুরুসিংহে হেড কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিয়ে যোগ দিয়েছেন শ্রীলংকায়।
শ্রীলংকার মাটিতে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট জয়, তিন তিনটি সিরিজ ১-১ এ ড্র’র কৌশলগত পরিকল্পনাটা ছিল হাতুরুসিংহের। শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজের পরিবল্পনাও আগে-ভাগে করেছিলেন হাতুরুসিংহে। সেই হাতুরুসিংহে জানুয়ারিতে বাংলাদেশে আসছেন শ্রীলংকার হেড কোচ হয়ে। সে কারণেই শ্রীলংকার বিপক্ষে বিকল্প পরিকল্পনায় খেলার কথা মাথায় আছে এই সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন-‘চন্ডিকা যেহেতু আড়াই বছর আমাদের সঙ্গে ছিলেন, তাই আমাদের ভালো মন্দ অবশ্যই সে জানে। আমাদেরও তাই সেভাবে প্ল্যান করতে হবে। পরিবর্তন কিছু করতে হবে। দলে পরিকল্পনা কার্যকর করার মতো প্লেয়ার আছে, অভিজ্ঞ প্লেয়ার আছে। অধিনায়ক পরিবর্তন হয়েছে, এটাও ভাল দিকেও নিয়ে আসবে। ২০১৮ তে আমাদের শুরুটা যাতে ভালো হয়, আমরা সেভাবেই চিন্তা করব।’
দেশের মাটিতে খেলা হবে বলেই শ্রীলংকার বিপক্ষে টেস্ট,ওয়ানডেতে বাংলাদেশ ফেভারিট বলে মনে করছেন সুজন। তিনি বলেন, ‘আমাদের হোম কন্ডিশনে খেলা হবে। আমি মনে করি যথেষ্ট ভারসাম্যপূর্ণ একটা দল। ওয়ানডে ও টেস্টে জেতার মতো দল আমরা। অবশ্যই হোম কন্ডিশন আমরা বরাবরই ভালো দল। কিন্তু কোনোভাবে শ্রীলঙ্কাকে ছোটভাবে নেওয়ার কিছু নাই। ভারতের সাথে খারাপভাবে হারলেও তারা দারুণ একটা দল।’ এক সময় ছিলেন বাংলাদেশ দলের সহকারী কোচ। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সফল কোচ খালেদ মাহমুদ সুজন স্বপ্ন দেখেন ভবিষ্যতে বাংলাদেশ দলের পূর্ণ কোচ হওয়ার। হাতুরুসিংহে চলে যাওয়ায় হেড কোচের পদ শুণ্য হয়েছে। তবে বিদেশ থেকে নুতন হাই প্রোফাইল হেড কোচ না আনা পর্যন্ত খালেদ মাহমুদ সুজনকে টেকনিক্যাল ডিরেক্টরের পদটা দিয়ে মূলত: অন্তর্বর্তীকালীন কোচের ভুমিকায় তাকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সুজন। তিনি বলেন, ‘যদি বলা হয় হেড কোচ নাই এই সিরিজে। কিন্তু দায়িত্বটা ওইরকমই হবে। হয়তোবা কোচের পরিবর্তে নামটা পরিবর্তন হয়ে টেকনিক্যাল ডিরেক্টর হবে। কাজটা ওইরকমই থাকবে।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.