অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশের দারুণ সূচনা

Print

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অভিষেক টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১১ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৫৬ রান তুলেছেন এই জুটি। এ রিপোর্ট লেখা পর্যন্ত তামিম ৪২ ও ইমরুল ১২ রান নিয়ে ব্যাট করছেন।
বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সকাল সাড়ে ৯টায়। সেখান থেকে সেটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও গাজী টিভি। এ টেস্টের মাধ্যমে বাংলাদেশের দশম টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে মাহমুদউল্লাহর। সাকিব আল হাসান ইনজুরি থেকে সেরে না উঠায় দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। ৩ স্পিনার ও ১ পেসার নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে অভিষেক হয়েছে বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের। ২৮ বছর বয়সী এ স্পিনারের সঙ্গী তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান।
এদিকে দুই পেসার ও তিন স্পিনার নিয়ে খেলছে শ্রীলংকা। চোট কাটিয়ে একাদশে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। অতিথিদের স্পিন ত্রয়ীর অন্য দুই সদস্য দিলরুয়ান পেরেরা ও লক্ষণ সান্দাকান। পেস আক্রমণে সুরঙ্গা লাকমলের সঙ্গী লাহিরু কুমারা।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.