অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সংরক্ষিত আসনে আ.লীগের মনোনয়ন পেলেন বিএনপি নেতার স্ত্রী!

Print

দৈনিক চিত্র প্রতিবেদক:
একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি নেতার স্ত্রী শিরিনা নাহার লিপি। তার স্বামী কামরুল ইসলাম সজল বিএনপির কেন্দ্রীয় নেতা ও যুদ্ধাপরাধী কাদের মোল্লার আইনজীবী। ফেসবুকে একাধিক স্ট্যাটাসে সজল খালেদা জিয়াকে মা সম্বোধন করেছেন। শুক্রবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে সংরক্ষিত আসনে ৪১ জনকে মনোনয়ন দেওয়া হয়। এই তালিকায় লিপির নাম দেখে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফেসবুকে সমালোচনার ঝড় বইছে।
খুলনা থেকে সংরক্ষিত আসনে মনোনয়ন পান শিরিনা নাহার লিপি। কেউ কেউ বলছেন স্বামী বিএনপি করলেও লিপি আওয়ামী লীগের কর্মী। কিন্তু আবার অনেকে প্রশ্ন করেছেন, খুলনাতে হাজার হাজার নারী নেত্রী থাকতে এমন বিতর্কিত কাউকে নমিনেশন দিতে হবে কেন? বিষয়টি নিশ্চয় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জানেন না। তার মনোনয়ন বাতিল করারও দাবি করেছেন অনেকে। খুলনার স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, যুদ্ধাপরাধীর বাঁচাতে যার স্বামী আদালতে আইনি লড়াই করেছেন, আর তার বউ যদি আওয়ামী লীগের এমপি হন, এর চেয়ে দুর্ভাগ্য আর কিছুই হতে পারে না। তৃণমূলের অনেক ত্যাগী নেতা এখন চরম হতাশ। লিপিকে এমপি বানাতে যারা তদবির করেছেন, সুপারিশ করেছেন সুষ্টু তদন্ত করে তাদেরও বহিস্কার করার জোর দাবি জানান অনেক ত্যাগী নেতা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনেও চমক দেখালো আওয়ামী লীগ। মনোনিত সংরক্ষিত নারী আসনে ৪১ জনের মধ্যে ৩৯ জনই নতুন মুখ। তালিকায় অধিকারকর্মী আরমা দত্ত ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা রয়েছেন। যারা মনোনিত হয়েছেন, কুমিল্লা থেকে আঞ্জুম সুলতানা, বরগুনা থেকে সুলতানা নাদিরা, জামালপুর হোসনে আরা, গাজীপুর রুমানা আলী, ব্রাহ্মণবাড়িয়া থেকে উম্মে ফাতেমা নাজমা বেগম, নেত্রকোণা থেকে হাবিবা রহমান খান শেফালী, পিরোজপুর থেকে শেখ অ্যানি রহমান, টাঙ্গাইল থেকে অপরাজিতা হক, সুনামগঞ্জ থেকে শামীমা আক্তার খানম, গাজীপুর থেকে শামসুন্নাহার, মুন্সীগঞ্জ ফজিলাতুন নেসা, নীলফামারী থেকে রাবেয়া আলীম, নরসিংদী তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জ থেকে নার্গিস রহমান, ময়মনসিংহ থেকে মনিরা সুলতানা, ঢাকা থেকে নাহিদ ইজহার খান, ঝিনাইদহ থেকে খালেদা খানম, বরিশাল সৈয়দা রুবিনা মিরা, চট্টগ্রাম থেকে ওয়াসিকা আয়েশা খান, পটুয়াখালী থেকে কাজী কানিজ সুলতানা, খুলনা থেকে অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার, ঢাকা সুবর্ণা মুস্তাফা, দিনাজপুর থেকে জাকিয়া তাবাসসুম, নোয়াখালী থেকে ফরিদা খানম, খাগড়াছড়ি থেকে বাসন্তী চাকমা, কক্সবাজার থেকে কানিজ ফাতেমা আহমেদ, ফরিদপুর রুশেমা বেগম, কুষ্টিয়া থেকে সৈয়দা রাশিদা বেগম, মৌলভীবাজার থেকে সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহী থেকে সাবিনা আনজুম মিতা, কুমিল্লা থেকে আরমা দত্ত, খুলনা থেকে শিরিনা নাহার, চাপাইনবাবগঞ্জ থেকে ফেরদৌসী ইসলাম জেসী, শরীয়তপুর থেকে পারভীন হক সিকদার, রাজবাড়ী থেকে খাদেজা নুসরাত, ঢাকা থেকে শবনম জাহান শিলা, চট্টগ্রাম থেকে খাদিজাতুল আনোয়ার, নেত্রকোণা থেকে জাকিয়া পারভীন খানম, মাদারীপুর থেকে তাহমিনা বেগম, ঢাকা থেকে শিরীন আহমেদ ও জিন্নাতুল বাকিয়া।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.