অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সাকিবে বদলে গেলো রংপুর

Print

স্পোর্টস রিপোর্টার: বিপিএলের তৃতীয় আসরে অংশ নেয়া খেলোয়াড়দের মধ্যে অন্য সবার চেয়ে সাকিবের ওপর নজরটা ছিল তুলনামূলক বেশি। ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবেই নয় শুধু, ব্যাট-বলে বিপিএলের আগের দুই আসরের দুর্দান্ত পারফরম্যান্সই সাকিবকে হিরো বানিয়ে দিয়েছে। এবারের আসরে তার নেতৃত্বে মাঠে নেমেছে রংপুর রাইডার্স।

প্রথম চার ম্যাচে তিনটি জয় নিয়ে উড়ছিল রংপুর রাইডার্স। ঢাকা পর্বের শেষ ম্যাচের আগে শুনতে হল দুঃসংবাদ। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানোর কারণে নিষেধাজ্ঞার কবলে পড়েন দলের সেরা তারকা ও অধিনায়ক সাকিব আল হাসান। আর খেলোয়াড় সাকিবের উপর দল কতটা নির্ভরশীল তার ফলাফলটাও ছিল চোখে পড়ার মত।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাত্র ৮২ রানে অলআউট হয়ে যায় সাকিববিহীন রংপুর। এমনকি বোলিং করতে নেমেও সুবিধা করে উঠতে পারেনি তারা। নয় উইকেটের বিশাল ব্যবধানে হারের স্বাদ পেতে হয় রাইডার্সদের। কিন্তু চট্টগ্রামের মাঠে নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব দলে ফিরেই জাদুকরী ছোঁয়ায় বদলে দিলেন দলকে।

সাকিবের নেতৃত্বে এদিন শুরু থেকেই চিটাগাং ভাইকিংসকে চেপে ধরে রংপুর রাইডার্স। আঁটসাঁট বোলিং করে চার ওভারে ১৬ রান দিয়ে তুলে নিয়েছেন মূল্যবান দুটি উইকেট। পাশাপাশি সামনে থেকে নেতৃত্ব দিয়ে সঠিক সময়ে করেছেন সঠিক বোলারদের ব্যবহার। ফলে মাত্র ১১১ রানেই আঁটকে রাখতে সক্ষম হয় তামিমবাহিনীকে। আর তাই সহজ জয় তুলে পায় প্রয়োজনীয় আত্মবিশ্বাস একই সঙ্গে জয়ের ধারায় ফিরতে পারে দলটি।

এই জয়ে ছয় ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো সাকিবের রংপুর রাইডার্স। আগামী বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে বেলা ২টায় বরিশাল বুলসের মোকাবেলা করবে দলটি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.