বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮
  • :
  • :
অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ই মহররম, ১৪৪০ হিজরী

‘সিরিয়াকে এস-৩০০ দিতে পারে রাশিয়া’

Print

অনলাইন ডেস্ক : সিরিয়ার বিরুদ্ধে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের সম্মিলিত সামরিক হামলার পর রাশিয়া জরুরিভিত্তিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকার আহ্বান জানিয়েছে। পাশাপাশি বলেছে, তারা সম্ভবত আরব এ দেশটিকে এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের কথা বিবেচনা করবে।
রুশ সামরিক বাহিনীর শীর্ষ পর্যায়ের কর্মকর্তা কর্নেল সের্গেই রুদস্কয় আজ (শনিবার) বলেছেন, আগে থেকেই অস্থির অবস্থায় থাকা মধ্যপ্রাচ্যকে আরো অস্থিতিশীল করে তোলার জন্যই পশ্চিমা দেশগুলো সিরিয়ার ওপর হামলা চালিয়েছে। তিনি বলেন, সিরিয়াসহ অন্য দেশগুলোকে এস-৩০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করা হতে পারে।
এর আগে মস্কো তিন দেশের সামরিক হামলার পরিণতি সম্পর্কে হুঁশিয়ার করে বলেছে, শান্তিপূর্ণ ভবিষ্যত গড়ে তোলার সুযোগ নষ্ট করতেই আমেরিকা এই হামলা চালিয়েছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা হামলার নিন্দা জানিয়ে ফেইসবুকে বলেছেন, ‘সন্ত্রাসীদের আগ্রাসনের মুখে টিকে থাকার চেষ্টায় রত একটি সার্বভৌম দেশের রাজধানী হামলার শিকার হলো।’ তিনি বলেন, ‘যখন সিরিয়া শান্তিপূর্ণ ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছিল তখন আপনারা সম্পূর্ণ অস্বাভাবিক পন্থায় সিরিয়ার রাজধানীতে হামলার করলেন।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.