অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই মহররম, ১৪৪০ হিজরী

হোয়াইটওয়াশের লজ্জায় শেষ হলো সিরিজ

Print

স্পোর্টস ডেস্ক : শেষ ম্যাচেও পারলো না বাংলাদেশ। শেষ টি২০ ম্যাচেও হেরে গেল। এর মাধ্যমে টি২০ সিরিজেও হোয়াইওয়াশ হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এর আগে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারে লাল-সবুজ জার্সিধারীরা। তাও আবার দেশের মাটিতে। সিলেটে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামে বাংলাদেশ ও শ্রীলংকা।
আজ রোববার বাংলাদেশকে ৭৫ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা। শ্রীলংকার দেওয়া ২১১ রানের লক্ষ্যে ১৮.৪ ওভারে ১৩৫ রানেই অল-আউট হয়ে যায় মাহমুদ উল্লাহ রিয়াদের দল। এ জয়ের মাধ্যমে প্রথম অ্যাসাইনমেন্টে তিন তিনটি সিরিজ জিতিয়ে তারকা বনে গেলেন লঙ্কান কোচ চন্দিকা হাথুরুসিংহে।
২১১ রানের টার্গেট চেজিংয়ে নেমে দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলা ওপেনার সৌম্য সরকার আজ কোনো রান না করেই ধনাঞ্জয়ার বলে কুশল মেন্ডিসের তালুবন্দি হন। ইনিংসের তৃতীয় ওভার করতে এসে জোড়া আঘাত হানেন মাদুশাঙ্কা। তৃতীয় বলে মুশফিককে (৬) এবং শেষ বলে মোহাম্মদ মিথুনকে (৫) প্যাভেলিয়নে ফেরান।
এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। আমিলা আপনসোর বলে ধনাঞ্জয়ার তালুবন্দি হন ২৩ বলে ২৯ রান করা তামিম। এর পরেই ২ রানে আরিফুলকে এলবিডাবিøউ করে দেন জীবন মেন্ডিস। ৬৮ রানে ৫ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। একপ্রান্ত আগলে লড়াই করা অধিনায়ক মাহমুদ উল্লাহ দৃষ্টিকটুভাবে রান-আউট হয়ে যান ৩১ বল ৪১ রান করে। আসা-যাওয়ার মিছিলে ৬ষ্ঠ ব্যাটসম্যান মোহাম্মদ সাইফ উদ্দিন। বল হাতে ৪ ওভারে ৪৬ রান দেওয়া এই তরুণ ২০ রানে উদানার শিকার হন। অভিষিক্ত মেহেদি ১১, মুস্তাফিজ ৮ এবং অপর অভিষিক্ত আবু জায়েদ ২ রানে প্যাভিলিয়নে ফিরলে ১৮.৪ ওভারে ১৩৫ রানেই অল-আউট হয়ে যায় বাংলাদেশ।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.