অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

অবশেষে হোয়াইট হাউজ ছাড়ছেন ট্রাম্প

Print

আন্তর্জাতিক ডেস্ক : জো বাইডেন আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ঘোষণা হওয়ার পরই ক্ষমতার মসনদ ছেড়ে দিবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে সাংবাদিকদের তিনি আরো বলেছেন, লড়াই এখনও শেষ হয়ে যায়নি। এখনও হাল ছেড়ে দেননি তিনি।

বিবিসির এক খবরে বলা হয়, সম্মেলনে তিনি পরাজয় স্বীকারে আবারো অস্বীকৃতি জানিয়েছেন। একইসঙ্গে নির্বাচনে জালিয়াতির অভিযোগও তুলেছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের প্রদেশগুলো আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করছে। এর আগে গণমাধ্যমগুলোতে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। এতে ডেমোক্রেটরা পেয়েছে ৩০৬ ইলেকটোরাল ভোট এবং রিপাবলিকানরা পেয়েছে ২৩২ ভোট। ২৭০ ভোট পেলেই প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া যায়। একইসঙ্গে বাইডেন ট্রাম্পের থেকে ৬০ লাখ পপুলার ভোটও বেশি পেয়েছেন। বড় ধরণের কোনো পরিবর্তন না এলে আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের কথা রয়েছে জো বাইডেনের।

গতকাল হোয়াইট হাউজের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। কনফারেন্স শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হতে হয় ট্রাম্পকে। তখন এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, নির্বাচনে হেরে গেলে আমি অবশ্যই হোয়াইট হাউজ ছেড়ে দিব। তবে তারা যদি বাইডেনকে জয়ী করে তবে একটি ভুল করবে। আর আমি কখনই হার মানছি না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: