অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪২ হিজরী

অস্ত্রোপচার সফল, তবে…

Print

স্টাফ রিপোর্টার : নিজ সরকারি বাসভবনে রাতের আঁধারে দুর্বৃত্তদের হামলার শিকার দিনাজপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ওয়াহিদা খানমের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। ৬ জন বিশেষজ্ঞ সার্জনের উপস্থিতিতে এ অস্ত্রোপচার সম্পন্ন হয়।

আপাতত তাকে আইসিইউতে রাখা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালে যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল হক।

তিনি বলেন, অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। কিন্তু এখনই বেশি কিছু বলা যাবে না। আগেই প্রেস ব্রিফিংয়ে আমরা বলেছিলাম, অপারেশনটি জটিল এবং তার অবস্থা গুরুতর। আগামী একদিন তাকে আমরা নিবিড় পরিচর্যা কেন্দ্রে(আইসিইউ) রাখবো। তবে অপারেশন যেহেতু সফলভাবে শেষ হয়েছে, সেহেতু তার সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী।

তবে আশঙ্কামুক্ত নন ওয়াহিদা, সেটি স্মরণ করিয়ে দিয়ে ডা. বদরুল বলেন, আমরা, আমাদের ডাক্তাররা তাদের সর্বোচ্চ দিয়েছেন। এ ধরণের রোগীর ক্ষেত্রে আগেভাগে কিছুই বলা যায় না। তাই অপেক্ষা করা ছাড়া আমাদের আর কোনো উপায় নেই।

এর আগে, গতকাল ৯টার দিকে ওয়াহিদা খানমের অস্ত্রোপচার শুরু হয় বলে জানানো হয়।

এই জটিল অস্ত্রোপচারে অংশ নিয়েছেন নিউরো সায়েন্স হাসপাতালের বিশেষজ্ঞ টিম, অধ্যাপক ডা. রাজিউল হক, অধ্যাপক ডা. এহসান, অধ্যাপক ডা, জাহিদ, ডা. মাহফুজ ও ডা. আমীর।

ওদিকে, আগেই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ওয়াহিদা খানমের সকল চিকিৎসা ব্যয় বহন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এছাড়াও, ওয়াহিদা খানমের বাবা মুক্তিযোদ্ধা ওমর শেখকেও একই হামলায় জখম করা হয়েছিল। তবে তিনি আগের চেয়ে সুস্থ আছেন। দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: