অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই

Print

স্টাফ রিপোর্টার : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার(২৭ সেপ্টেম্বর) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে(সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। এর আগে, গত ৩রা সেপ্টেম্বর তিনি শারীরিক দুর্বলতা এবং জ্বর অনুভব করেন। পরদিনই তার করোনা স্যাম্পল কালেক্ট করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। সেদিনই প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি হন।

১৮ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। সেসময় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তার জামাতা তার শারীরিক অবস্থা মিডিয়ায় তুলে ধরে তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন। ২০ সেপ্টেম্বর করোনা থেকে মুক্তি পেলেও তার শারীরিক অবস্থা ক্রমশ খারাপের দিকে এগোতে থাকে। পরে তাকে আবারও আইসিইউতে নেয়া হয় এবং ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে হার মানেন এই প্রবীণ আইনজীবী।

প্রসঙ্গত, সুপ্রীম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী হিসেবে তিনি ২০০৯ সালের ১৩ই জানুয়ারি বাংলাদেশের ১৩তম অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। এর আগে ১৯৯৮-২০০১ সালে তিনি বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেছিলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো আদালত প্রাঙ্গনে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: