অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

‘আইএসের নামে ঘটনা ঘটাচ্ছে জামায়াত’

Print

অনলাইন ডেস্ক: বাংলাদেশে আইএস (ইসলামিক স্টেট) নেই এমন মন্তব্য আবারও করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আইএসের নামে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মূলত বিদেশিদের কাছে বাংলাদেশকে হেয় করার জন্য জামায়াত-শিবির এসব কার্যক্রম চালাচ্ছে। শুক্রবার নিউ ইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) সেবাকর্ম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহকিতায় বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনগুলোতে এমআরপি ও এমআরভি চালু হয়েছে। নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) কার্যক্রম উদ্বোধন করতে পেরে আমি সন্তুষ্ট।’ এ সময় তিনি একজন বিদেশি আবেদনকারীর হাতে একটি মেশিন রিডেবল ভিসা হস্তান্তর করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘দেশের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে জামায়াত-শিবির আইনশৃংখলা পরিস্থিতি অবনতি ঘটানোর লক্ষ্যে আইএসের নামে কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে, এসব ঘটনাও সরকার নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।’

ভবিষ্যতের এসব কর্মকাণ্ড নিয়ন্ত্রণের বিষয়েও সরকার সচেতন রয়েছে বলে জানান তিনি। এর আগে বাংলাদেশ ভ্রমণেচ্ছু বিদেশিদের জন্য মেশিন রিডেবল ভিসা সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে নিযুক্ত রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউ ইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল শামীম আহসান এনডিসি, ডেপুটি কনসাল জেনারেল শাহেদ আহমদ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ান, পিএসসি, কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারী, কমিউনিটি নেতৃবৃন্দ এবং স্থানীয় আওমী লীগ নেতারা উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: