অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরী

আগামীকাল থেকে শুরু হচ্ছে রেলের শতভাগ টিকেট বিক্রি

Print

স্টাফ রিপোর্টার : করোনা মহামারির কারণে এতদিন অর্ধেক যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন যোগাযোগ চালু ছিল। এবার আর ট্রেনে এক আসন ফাঁকা রেখে যাত্রী বসার নিয়ম থাকছে না। আগামীকাল(১৬ সেপ্টেম্বর) থেকে এই নিয়ম আর কার্যকর হচ্ছে না বলে জানা গেছে। ট্রেনের সকল সিটে যাত্রী পরিবহনসহ আগামীকাল থেকে শতভাগ টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে এ ব্যাপারে শর্ত জুড়ে দেয়া হয়েছে, সকল যাত্রীর স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে ভ্রমণ করতে হবে।

রেল মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, ট্রেনের শতভাগ টিকেট বিক্রির ব্যাপারে মন্ত্রণালয়ে আজ একটি সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনও উপস্থিত ছিলেন। সে সভায় সিদ্ধান্ত হয়, স্বাস্থ্যবিধি মানার স্বার্থে ট্রেনের অর্ধেক টিকেট বিক্রির নিয়ম কাল থেকে বাতিল করে দেয়া হচ্ছে। পূর্বের মতই আগামীকাল থেকে ট্রেনের শতভাগ টিকেট বিক্রি করা হবে। ৫০ শতাংশ টিকেট অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে ও বাকি ৫০ শতাংশ টিকেট কাউন্টারে গিয়ে কিনতে পারবেন যাত্রীরা।

উল্লেখ্য, কোভিড-১৯ মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৩১শে মে আন্তঃনগর রেল যোগাযোগ শুরু হয়, তবে স্বাস্থ্যবিধি মানার স্বার্থে ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার অনুমতি দেয় মন্ত্রণালয়। এছাড়াও কাউন্টারের পরিবর্তে তখন টিকেট শুধু অনলাইনে কেনা যেত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: