অনলাইন নিউজপেপার সাইট ঢাকা, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমযান, ১৪৪২ হিজরী

আগুন নেভাতে গিয়ে ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার!

Print

স্টাফ রিপোর্টার : কক্সবাজারের মহেশখালী পৌর এলাকায় একটি গাড়ির গ্যারেজে লাগা আগুন নেভাতে গিয়ে প্রায় ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

 

রোববার রাতে ইয়াবা ব্যবসায়ী সালাহ উদ্দিনের গাড়ির গ্যারেজে হঠাৎ করেই আগুন লেগে যায়। সেই আগুন নেভাতে গিয়ে মহেশখালী থানা পুলিশ ৬ লাখ ২২ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

 

এছাড়াও ওই গ্যারেজের ৩টি মোটরসাইকেল এবং একটি প্রাইভেট কার জব্দ করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ আটক হননি।

 

মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই জানান, রোববার রাত ১টার কিছু সময় পর মহেশখালী পৌরসভা সিকদার পাড়া এলাকার গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশের একটি ইউনিট ওই এলাকায় পৌঁছায়। এ সময় পুলিশ দেখতে পায় একটি গাড়ি রাখার গ্যারেজে আগুন জলছে। বিষয়টি দ্রুত ফায়ার সার্ভিসকে জানালে -ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহেশখালী স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

 

পরে আগুন লাগার কারণ তদন্ত করার স্বার্থে ওই গ্যারেজটিতে অনুসন্ধান চালায় পুলিশ। তখন একটি প্রাইভেটকারের ব্যাকবক্সে সংরক্ষিত অবস্থায় বিপুল পরিমাণ ইয়াবা আটক করা হয়। এ সময় ওই গাড়িসহ আরো ৩টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। রাত ২টা থেকে শুরু হওয়া অভিযানটি সকাল ৮টা নাগাদ শেষ হয়।

 

পুলিশ জানায়, রাত ১টার কিছু সময় পরে পুলিশের কাছে খবর আসে পৌরসভার সিকদার পাড়ায় গোলাগুলির শব্দ হচ্ছে। এ সময় দ্রুত প্রস্তুত হয়ে পুলিশ ওই এলাকায় যায়। পুলিশ জানতে পারে এলাকায় একাধিক মামলার আসামি ও ইয়াবা ব্যবসায়ী সালাহ উদ্দিনের নেতৃত্বে ৫-৬ জন লোক মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়ার সমর্থকদের উপর গুলি চালায়। এ সময় ৩ ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

আহতরা হলেন -নুর হোসেন (৪০) কাউছার (৩০) ও ভূবন (৩৫)। এ ঘটনার পরপরই গ্যারেজে আগুনের ঘটনা ঘটে।

 

মহেশখালী-কুতুবদিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম সাংবাদিকদের জানান, এ যাবতকালে মহেশখালীতে উদ্ধার হওয়া এটিই সর্ববৃহৎ ইয়াবার চালান, যা আইনশৃঙ্খলা বাহিনী আটক করতে সমর্থ হয়েছে। ঘটনার আগে মোটরসাইকেলযোগে চালানের মূলহোতা সালাহ উদ্দিন এলাকায় ঘোরাঘুরি করেছে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে, তাকে গ্রেপ্তার করা গেলেই মূল রহস্য বের হয়ে আসবে। তার বিরুদ্ধে আগে থেকেই অস্ত্র ও মাদক আইনে ৩টি মামলা রেকর্ড করা আছে। এছাড়াও এই বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.

%d bloggers like this: